BRAKING NEWS

সরছেন সৌরভ, বিসিসিআইয়ের নতুন সভাপতি হবেন রজার বিনি, ১৮ অক্টোবর দায়িত্ব নেবেন

মুম্বই, ১১ অক্টোবর (হি.স.) : বিসিসিআই সভাপতির পদ থেকে সরছেন প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। নয়া সভাপতি হচ্ছেন প্রাক্তন ক্রিকেটার রজার বিনি। আগামী ১৮ অক্টোবর মুম্বাইতে বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় বিন্নি দায়িত্ব নেবেন।

জয় শাহ বিসিসিআই সেক্রেটারি হিসাবে অব্যাহত থাকবেন, যা বোর্ডের সবচেয়ে প্রভাবশালী পদ। রাজীব শুক্লাও বোর্ডের ভাইস-চেয়ারম্যান হিসেবে বহাল থাকবেন। বিন্নির পাশাপাশি নতুন প্রশাসনে নতুন মুখ আশিস শেলার এবং দেবজিৎ সাইকিয়া। আশিস, যিনি ২০১৭ থেকে ২০১৯ সালের মধ্যে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছিলেন, তিনি কোষাধ্যক্ষ হবেন এবং দেবজিৎ সাইকিয়া, বর্তমানে অসম ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব, এখন যুগ্ম সম্পাদক হবেন।

আরেকটি গুরুত্বপূর্ণ নিয়োগ হল অরুণ ধুমালের, যিনি নতুন আইপিএল চেয়ারম্যানের দায়িত্ব নিতে চলেছেন। ধুমাল প্রাক্তন ব্যাটসম্যান ব্রিজেশ প্যাটেলের স্থলাভিষিক্ত হবেন। আগামী ২৪ নভেম্বর ওনায় বয়স ৭০ বছর হয়ে যাবে । এটি বিসিসিআই সংবিধানে একজন কর্মকর্তা বা প্রশাসকের জন্য সর্বাধিক অনুমোদিত বয়সসীমা। প্যাটেল ২০১৯ সাল থেকে এই পদে রয়েছেন।

উল্লেখ্য, ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ৬৭ বছর বয়সী বিনির ক্রিকেট প্রশাসনে অনেক অভিজ্ঞতা রয়েছে। তিনি কয়েক বছর ধরে কর্ণাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন (কেএসসিএ) এর বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন এবং ২০১৯ সাল থেকে এর সভাপতি ছিলেন। এর আগে বিন্নি প্যাটেল এবং অনিল কুম্বলে (২০১০-১২)-এর নেতৃত্বাধীন কেএসসিএ প্রশাসনেরও অংশ ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *