BRAKING NEWS

মহাকাল মন্দির লোক’ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নয়াদিল্লি, ১১ অক্টোবর (হি.স.) : ‘মহাকাল মন্দির লোক’ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার তিনি এই মন্দির চত্বর দেশবাসীকে উৎসর্গ করেন। উল্লেখ্য, মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে ৮৫১ কোটি টাকা ব্যায়ে এই মহাকালেশ্বর মন্দির তৈরি হয়েছে।

এই করিডর উন্মোচনের আগে মহাকাল মন্দিরে বিশেষ পুজোয় বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি এদিন মহাকাল লোকের নন্দি গেটের সামনে ১৫ ফুটের উন্মোচন করেন। সেই শিবলিঙ্গের বিশেষত্ব হল, তা কালাভা দ্বারা নির্মিত। এই কালাভা হল হিন্দুধর্মের একটি পবিত্র সুতো। সবমিলিয়ে জাঁক জমক সহকারে এদিন মধ্যপ্রদেশের এই মন্দির চত্বর উন্মোচন হয়। এই অনুষ্ঠানে ২০০ জন পুরোহিত হাজির ছিলেন।

তাঁদের মন্ত্রোচ্চারণের মধ্য দিয়েই এই উদ্বোধন পর্ব চলল। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান সহ বহু বিশিষ্ট ব্যক্তি হাজির ছিলেন এই উদ্বোধন পর্বে। তাঁদের সঙ্গে ছিলেন রাজ্যপাল মঙ্গলভাই প্যাটেল। শিবরাজ এদিন মোদীকে দেখাতে থাকেন চত্বর জুড়ে থাকা বিভিন্ন মূর্তিগুলি। এলাকা জুড়ে রয়েছে ববু থিম পার্ক। হিন্দু দেবদেবীদের ঘিরে এই বিভিন্ন থিম পার্ক এদিন ঘুরে দেখেন নরেন্দ্র মোদী। গোটা চত্বর জুড়ে ১০৮ টি পিলারে লেখা রয়েছে মহাদেবকে ঘিরে নানান কাহিনি।

এছাড়া এদিন রুদ্রসাগর ঘুরে দেখেন মোদী। সেখানে বিভিন্ন ঔষধীগুণ সম্পন্ন লতাপাতার সমাহারও তিনি ঘুরে দেখেন। এই সমস্ত দিক ঘুরে দেখার আগে নরেন্দ্র মোদী মহাকাল মন্দিরের গর্ভগৃহে পুজো করেন। প্রায় আধঘণ্টা ধরে মোদী সেখানে পুজো করেন। এরপর সেখানে ধ্যান করেন মোদী। তারপর তিনি মহাকাল লোকের উদ্বোধনে পৌঁছে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *