BRAKING NEWS

Arrested:তিন বছর আগের প্রতারণায় ঘটনায় গ্রেফতার অভিযুক্ত, ধৃতের পুলিশ হেফাজত

চাকদহ, ৯ অক্টোবর (হি.স.): তিন বছর আগের প্রতারণায় ঘটনায় গ্রেফতার অভিযুক্ত । বাড়িতে মোবাইল টাওয়ার বসানোর প্রলোভন দেখিয়ে অবসরপ্রাপ্ত সরকারি কর্মীর কাছ থেকে ২০ লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগে শনিবার নদিয়া জেলার চাকদহ থানার গৌরীপুর গ্রাম থেকে এক যুবককে গ্রেফতার করে পুলিশ । ধৃতের নাম অভিজিৎ দে (৩৬)। ধৃতের বাড়ি গৌরীপুর গ্রামে । ধৃতকে রবিবার আদালতে তোলা হলে বিচারক তিন দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন  
জানা গিয়েছে, সাঁকরাইল থানার রগড়া এলাকার বাসিন্দা অসিতকুমার পাত্র সেটেলমেন্ট অফিসের অবসরপ্রাপ্ত রাজস্ব পরিদর্শক । গত ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে অচেনা একটি নম্বর থেকে ফোন আসে ৷ সেই ফোনেই বাড়িতে মোবাইল টাওয়ার বসানোর প্রস্তাব দেওয়া হয় তাঁকে । তাতে রাজি হয়ে যান অসিত । এর বিনিময়ে তাঁকে লক্ষাধিক টাকা ও চাকরি দেওয়ার প্রলোভন দেওয়া হয় । তাতেই তিনি রাজি হয়ে যান ।ফোনে আসা নির্দেশ অনুযায়ী প্রথমে ‘প্রসেসিং ফি’বাবদ নগদ ২ লক্ষ ৮০ হাজার টাকা মেচেদা ও হাওড়া স্টেশনে গিয়ে দেন তিনি । তারপর দফায় দফায় বিভিন্ন অজুহাত দেখিয়ে এক বছর ধরে লক্ষ লক্ষ টাকা নেওয়া হয় বলে অভিযোগ । অসিতের দাবি, সব মিলিয়ে ২০ লক্ষ ১৯ হাজার ৯৯৮টাকা নেওয়া হয়েছে তাঁর থেকে। বাকি টাকা ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে দেন তিনি ।
বিপুল টাকা চলে যাওয়ার পর অসিত বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন ।২০১৯ সালে ৯ সেপ্টেম্বর সাঁকরাইল থানায় লিখিত অভিযোগ জানান তিনি । তারপরই পুলিশ তদন্তে নামে । ফোন ট্যাপের মাধ্যমে পুলিশ অভিজিৎ দে-কে শনিবার চাকদহ থেকে গ্রেফতার করেছে । পুলিশ জানিয়েছে, এই চক্রের সঙ্গে আরও অনেকে যুক্ত রয়েছে । অভিজিৎ প্রতারণা চক্রের সঙ্গে কাজ করত । তাই ধৃতকে পুলিশ হেফাজতে নিয়ে বাকিদের সন্ধানে তল্লাশি চালানো হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *