BRAKING NEWS

১২ অক্টোবরের মধ্যে ৫ জি পরিষেবা চালু করার লক্ষ্য নিয়েছে ভারত : অশ্বিনী বৈষ্ণব

নয়াদিল্লি, ২৫ আগস্ট ( হি.স.) : আগামী ১২ অক্টোবরের মধ্যে ৫ জি পরিষেবা চালু করার লক্ষ্য নিয়েছে ভারত। বৃহস্পতিবার একথা জানিয়ে কেন্দ্রীয় যোগাযোগ, ইলেকট্রনিক্স এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেন, ৫ জি পরিষেবাগুলি লঞ্চের পরে বাড়ানো হবে এবং আগামী দুই থেকে তিন বছরের মধ্যে দেশের প্রতিটি অঞ্চলে পৌঁছাতে হবে।

এদিন সাংবাদিক সঙ্গে কথা বলার সময় বৈষ্ণব বলেন, “আমরা দ্রুত ৫ জি পরিষেবাগুলি চালু করার পরিকল্পনা করছি। টেলিকম অপারেটররা সেই বিষয়ে কাজ করছে এবং ইনস্টলেশন করা হচ্ছে৷ আশা করছি, আমাদের ১২ অক্টোবরের মধ্যে ৫ জি পরিষেবা চালু করা উচিত এবং তারপরে শহর ও শহরে আরও বৃদ্ধি পাবে। আমাদের প্রত্যাশা যে ৫ জি আগামী দুই থেকে তিন বছরের মধ্যে দেশের প্রতিটি অংশে পৌঁছাতে হবে। আমরা নিশ্চিত করব যে এটি সাশ্রয়ী হয়। শিল্পটি শহর ও গ্রামীণ উভয় ক্ষেত্রেই ফোকাস করছে। “
এদিন কেন্দ্র গতি শক্তি সঞ্চার পোর্টালে ৫ জি আরওডাব্লু (রাইট অফ ওয়ে) আবেদন ফর্ম চালু করেছে। মন্ত্রী বলেন, সমস্ত রাজ্যের জন্য একটি সাধারণ পোর্টাল তৈরি করা হয়েছে যাতে পরিকাঠামোর আবেদন এবং অনুমোদনের প্রবেশের জন্য একটি কেন্দ্রীয় স্টপ-শপ থাকে। গত সপ্তাহে, সরকার টেলিকম পরিষেবা সরবরাহকারীদের দেশে ৫ জি পরিষেবার রোলআউটের জন্য প্রস্তুত হওয়ার জন্য স্পেকট্রাম বরাদ্দের চিঠি জারি করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *