BRAKING NEWS

উত্তরাখণ্ড ও হিমাচলে ভূমিকম্প, হয়নি ক্ষয়ক্ষতি

দেহরাদুন/ সিমলা, ১৯ আগস্ট ( হি.স.) : শুক্রবার উত্তরাখণ্ডের পিথোরাগড় ও বাগেশ্বর জেলার অনেক এলাকায় ভূমিকম্পের জেরে মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এই ভূমিকম্পের কেন্দ্রস্থল বারিখালসা ও তেজাম বলে জানা গেছে। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা মাপা হয়েছে ৩.৬। শুক্রবার হিমাচল প্রদেশের কিন্নরেও ভূমিকম্পের মৃদু কম্পন অনুভূত হয়। ভূমিকম্পে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

শুক্রবার দুপুর ১২.৫৫ মিনিটে বাগেশ্বর জেলার কাপকোটে ভূমিকম্প অনুভূত হয়। ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল পিথোরাগড় জেলার তেজামে। ভূমিকম্পে এখন পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। এ বিষয়ে বাগেশ্বরের জেলা দুর্যোগ ব্যবস্থাপনা আধিকারিক শিখা সুয়াল জানান, শুক্রবার বিকেলে যে ভূমিকম্প হয়েছিল তার মাত্রা রিখটার স্কেলে ৩.৬ ছিল। কাপকোট ছাড়াও পিথোরাগড়ের মুন্সিয়ারি, থাল, তেজাম, নাচনি, বঙ্গপানি, আসকোটেও কম্পন অনুভূত হয়েছে।
এ ছাড়া পিথোরাগড় জেলার মুন্সিয়ারি মাদকোট এলাকায়ও ভূমিকম্প অনুভূত হয়। পিথোরাগড়েও রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা মাপা হয়েছে ৩.৬। এই ভূমিকম্পে কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। এলাকায় অবিরাম বৃষ্টির মধ্যেই ভূমিকম্পের কম্পনে মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

শুক্রবার দুপুর ১২:০২ মিনিটে হিমাচল প্রদেশের আদিবাসী জেলা কিন্নৌরে কয়েক সেকেন্ডের জন্য ভূমিকম্পের কম্পন অনুভূত হয়েছিল। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৩.১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *