BRAKING NEWS

সততা ও নিষ্ঠার সঙ্গে সরকারি কর্তব্য সম্পাদনে ডিমা হাসাও জেলায় লোকসেবা পুরস্কার পেলেন রেমিনা রূপসি

হাফলং (অসম), ৬ আগস্ট (হি.স.) : ডিমা হাসাও জেলায় লোকসেবা পুরস্কার পেলেন রেমিনা রূপসি। হাফলঙে জেলাশাসক কার্যালয়ের সিনিয়র অ্যাসিস্টেন্ট রেমিনা রূপসির হাতে শুক্রবার সন্ধ্যায় এই পুরস্কার তুলে দেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী নন্দিতা গারলোসা।

রাজ্যের মোট ৯৯ জন কর্মচারীকে ২০২২-২৩ বর্ষের লোকসেবা পুরস্কার তুলে দেওয়া হয়ে শুক্রবার। রাজ্য সরকার অসমের প্রথম মুখ্যমন্ত্রী লোকপ্রিয় গোপীনাথ বরদলৈর মৃত্যুদিবসকে লোককল্যাণ দিবস হিসেবে পালন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। লোককল্যাণ দিবসেই রাজ্য সরকারের কর্মচারী, যাঁরা সততা ও নিষ্ঠা সহকারে পরিষেবা প্রদান করে নিজের কর্তব্য সম্পাদন করছেন, ওই সকল কর্মচারীকে রাজ্য সরকার লোকসেবা পুরস্কার প্রদান করবে প্রতিবছর।

এ বছরই প্রথম লোকসেবা পুরস্কারের প্রচলন করেছেন মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। লোকসেবা পুরস্কার-স্বরূপ সরকারি কর্মচারীদের নগদ ২৫ হাজার টাকা, শংসাপত্র প্রদান এবং সংশ্লিষ্টদের চাকরির সময়সীমা এক বছরের জন্য বৃদ্ধি করা হয়েছে।

শুক্রবার লোককল্যাণ দিবসের অঙ্গ হিসেবে এই পুরস্কারের শুভারম্ভ করেন অসমের মুখ্যমন্ত্রী ড. হিমন্তবিশ্ব শর্মা। এদিনই রাজ্যের প্রতিটি জেলায় জেলা প্রশাসনের উদ্যোগে লোককল্যাণ দিবস অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার হাফলং সরকারি মহাবিদ্যালয় প্রেক্ষাগৃহে লোককল্যাণ দিবসের অনুষ্ঠানে ডিমা হাসাওয়ের জেলাশাসক নাজরিন আহমেদ, পুলিশ সুপার ময়াঙ্ক কুমার ও জেলার বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতে হাফলং জেলাশাসক কার্যালয়ের সিনিয়র অ্যাসিস্টেন্ট রেমিনা রূপসির হাতে নগদ ২৫ হাজার টাকা, শংসাপত্র তুলে দেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী নন্দিতা গার্লোসা। রাজ্যের ৯৯ জন কর্মচারীর মধ্যে ডিমা হাসাও জেলা থেকে একমাত্র মেরিনা রূপসিই এই পুরস্কার পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *