BRAKING NEWS

OM Birla:দেশকে উন্নতির পথে নিয়ে যাওয়ার দায়িত্ব তরুণদের : লোকসভার স্পিকার

নয়াদিল্লি, ৩০ জুলাই ( হি.স.) : দেশকে উন্নতির পথে নিয়ে যাওয়া তরুণদের দায়িত্ব। আমাদের গণতান্ত্রিক দেশে আমরা কীভাবে দেশের মধ্যে পরিবর্তন আনব, দেশের অগ্রগতিতে অংশীদার হব, তারও দায়িত্ব তরুণদের। শনিবার রামজাস কলেজের বার্ষিক অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে লোকসভার স্পিকার ওম বিড়লা একথা বলেন।

তিনি বলেন, আজ দেশের যুবকদের আমাদের মহাপুরুষদের চিন্তাভাবনা বুঝতে হবে। যে স্বপ্ন নিয়ে তাঁরা দেশের স্বাধীনতা সংগ্রাম করেছিলেন, সেই স্বপ্ন পূরণের দায়িত্ব দেশের তরুণদের ওপর বর্তায়। আজাদির অমৃত মহোৎসবের কথা উল্লেখ করে বিড়লা বলেন, ভারত এই ৭৫ বছরে উন্নতির নতুন উচ্চতা অতিক্রম করেছে। দেশের প্রতি যুব সমাজের দায়িত্ব সম্পর্কে তার মতামত প্রকাশ করে বিড়লা বলেন, গণতান্ত্রিক দায়িত্ব শুধু ভোট দিয়ে শেষ হয় না। সরকার গঠনের পর সরকারের প্রতিটি সিদ্ধান্ত ও নীতিতে তরুণদের অংশগ্রহণের দায়িত্ব। যখন একটি বিলের সামনে একটি খসড়া আনা হয়, তখন এটিতে আপনার পরামর্শ দিন। বিল এবং আইনগুলি অধ্যয়ন করুন এবং বিশ্লেষণ করুন।
শিক্ষায় চরিত্র গঠনের বিষয়ে কথা বলতে গিয়ে লোকসভার স্পিকার বিড়লা বলেন, হাজার হাজার বছর আগে যখন ছাত্ররা গুরুকুলে যেত। তখন তাদের শুধু শিক্ষাই দেওয়া হতো না, তাদের চরিত্রও তৈরি হতো। ভারত এমন একটি দেশ যার সমৃদ্ধ আধ্যাত্মিক ও সাংস্কৃতিক ঐতিহ্যও রয়েছে। এটি আমাদের সংস্কৃতির ভিত্তিতে ভারতের যুব সমাজ আজ বিশ্বের বিভিন্ন ক্ষেত্রে তাদের প্রতিভা প্রদর্শন করছে। আজ ভারতের যুবকরা বিশ্বের বড় বড় কোম্পানিগুলোর নেতৃত্ব দিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *