BRAKING NEWS

Srilanka:শ্রীলঙ্কার পরিস্থিতি নিয়ে মঙ্গলবার সর্বদল বৈঠক ডাকল মোদী সরকার

নয়াদিল্লি, ১৭ জুলাই ( হি.স.) : গণবিক্ষোভে জ্বলছে শ্রীলঙ্কা। এই প্রেক্ষাপটে পড়শি দেশের পরিস্থিতি নিয়ে সর্বদল বৈঠক ডাকল মোদী সরকার। আগামী মঙ্গলবার সন্ধ্যায় সর্বদল বৈঠক ডাকা হয়েছে। অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ও বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের নেতৃত্বে এই বৈঠক হবে। রবিবার এ কথা জানিয়েছেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী।

আর্থিকভাবে ধুঁকতে থাকা দ্বীপরাষ্ট্রের দৈন্য ক্রমশ বাড়ছে। জনরোষ এড়াতে দেশ ছেড়ে পালিয়েছেন সদ্য প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দেওয়া গোতাবায়া রাজাপক্ষে। অস্থায়ী ভাবে প্রেসিডেন্টের কুর্সিতে বসেছেন রনিল বিক্রমসিঙ্ঘে। আগামী ২০ জুলাই শ্রীলঙ্কায় নতুন প্রেসিডেন্ট নির্বাচন হবে। তার আগের দিনই শ্রীলঙ্কার পরিস্থিতি নিয়ে সর্বদল বৈঠক ডাকল নয়াদিল্লি।
বিদেশমন্ত্রী জয়শঙ্কর বলেন, ‘‘আমরা বরাবর শ্রীলঙ্কার পাশে। আমরা তাঁদের সাহায্যের চেষ্টা করছি। নাগরিকরা এখন সমস্যা থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন। আমাদের দেখতে হবে, ওঁরা কী করেন।’’ বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছিল, ‘শ্রীলঙ্কার মানুষের পাশে রয়েছে ভারত। গণতান্ত্রিক নীতি, মূল্যবোধ, প্রতিষ্ঠান এবং সাংবিধানিক পরিকাঠামোর মাধ্যমে শ্রীলঙ্কার মানুষ দেশের আর্থিক সমৃদ্ধি এবং উন্নয়নের পথ বুঝে নিতে চাইছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *