BRAKING NEWS

Amarnath:অমরনাথ বিপর্যয়: ১৬ তীর্থযাত্রী মৃত্যু, ৪০ জন নিখোঁজ, ৫০ জন আহত, চলছে উদ্ধার কাজ

শ্রীনগর, ৯ জুলাই ( হি.স.) : শুক্রবার সন্ধ্যায় অমরনাথের পবিত্র গুহার কাছে মেঘভাঙা বৃষ্টির জেরে এখনও পর্যন্ত ১৬ জন তীর্থযাত্রী মৃত্যু হয়েছে। একই সময়ের মধ্যে অন্তত ৪০ তীর্থযাত্রী নিখোঁজ বলে জানা গেছে। ৫০ তীর্থযাত্রী আহত এবং তিনজনের অবস্থা আশঙ্কাজনক। বন্যার জলে ভেসে গেছে অন্তত ২৫টি তাঁবু। আহতদের বিমানে করে নিয়ে যাওয়া হচ্ছে। এখন পর্যন্ত পবিত্র গুহার কাছে আটকে পড়া প্রায় ১৫,০০০ তীর্থযাত্রীকে পাঞ্জতারনীতে স্থানান্তরিত করা হয়েছে।

অমরনাথ গুহার কাছে মেঘভাঙা বৃষ্টির জেরে এখনও পর্যন্ত ১৬ জন তীর্থযাত্রী মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পাঁচজন হলেন মোহন লাল বাদাওয়া ছেলে রাজ কুমার বাদওয়া, বাসিন্দা গঙ্গানগর (রাজস্থান), সুশীল খাত্রী ছেলে বধরাজ গঙ্গানগর (রাজস্থান), সুনীতা বাদাওয়া স্ত্রী মোহন লাল বাদাওয়া বাসিন্দা গঙ্গানগর (রাজস্থান)। জয় নারায়ণ মাধগীর আম্বেদকর নগর (দিল্লি) এবং বীরমতি স্ত্রী বালকৃষ্ণ আম্বেদকর নগর মন্দনগর (দিল্লি) নিবাসী। এখনও পর্যন্ত ১১ তীর্থযাত্রীর পরিচয় পাওয়া যায়নি।
উপত্যকায় সারা রাত ধরে হালকা বৃষ্টি হয়েছে। শনিবারও তা অব্যাহত রয়েছে। বৃষ্টির মধ্যে এনডিআরএফ, এসডিআরএফ সহ বিপর্যয় মোকাবিলা সংক্রান্ত সমস্ত সংস্থা উদ্ধার অভিযানে নিযুক্ত রয়েছেন। এ সময় ভক্তদের খুঁজে বের করতে স্নিফার ডগও ব্যবহার করা হচ্ছে। একজন প্রশাসনিক কর্তার মতে, ৩০ জুন থেকে শুরু হওয়া তীর্থযাত্রা এই দুর্ঘটনার পরে স্থগিত করা হয়েছে এবং উদ্ধার অভিযান শেষ হওয়ার পরে এটি পুনরায় চালু করার সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি বলেন, শুক্রবার সন্ধ্যায় বন্যার কারণে পবিত্র গুহা মাজার এলাকার কাছে আটকে পড়া অধিকাংশ তীর্থযাত্রীকে পাঞ্জতর্নিতে স্থানান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *