BRAKING NEWS

বাংলাদেশে একইসঙ্গে করোনায় আক্রান্ত সুপ্রিম কোর্টের ১২ বিচারপতি

ঢাকা, ২৭ জুন (হি. স.) : বাংলাদেশে ফের নতুন করে বাড়ছে করোনার সংক্রমণ। দৈনিক সংক্রমণ দীর্ঘদিন বাদে ফের ১৬০০-র গন্ডি ছাড়িয়েছে। এবার একই সঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের ১২ জন বিচারপতি। ফলে বিভিন্ন মামলার শুনানি বন্ধ হয়ে গিয়েছে। পরিস্থিতির কথা বিবেচনা করে আইনজীবীদের সহযোগিতার অনুরোধ জানিয়েছেন দেশের প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী । সেই সঙ্গে প্রাণঘাতী ভাইরাসের বেলাগাম তাণ্ডবের কারণে ফের ভার্চুয়াল আদালত বসানো হতে পারে বলেও তিনি ইঙ্গিত দিয়েছেন।

সোমবার আদালতের কাজ শুরু হওয়ার পরে এজলাসে উপস্থিত অ্যাটর্নি এ এম আমিনউদ্দিনকে লক্ষ্য করে প্রধান বিচারপতি বলেন, ‘বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি রাজিক আল জালাল বিচারপতি ইকবাল কবীর সহ একইসঙ্গে ১২ জন বিচারপতি করোনায় আক্রান্ত হওয়ায় আদালত চালানোর কাজ কষ্টকর হয়ে দাঁড়াচ্ছে। পরিস্থিতি খারাপ হলে ফের হয়তো ভার্চুয়ালি আদালত বসানোর দিকে এগোতে হবে।’

অ্যাটর্নি জেনারেল এ এম আমিনউদ্দিন প্রধান বিচারপতিকে আশ্বাস দেন, সব আইনজীবীই আদালত পরিচালনার ক্ষেত্রে সহযোগিতা করবেন।’ প্রসঙ্গত, গত শনিবার পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের সব বিচারপতিকে আমন্ত্রণ জানানো হয়েছিল। সেই আমন্ত্রণের পরেই বিচারপতিরা বিধি মেনে করোনা পরীক্ষা করান। তখনই ১২ বিচারপতির করোনা পজিটিভ ধরা পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *