BRAKING NEWS

Mumbai :উত্তেজনার পারদ চড়ছে, মুম্বই শহরে ১৪৪ ধারা জারি

মুম্বই, ২৫ জুন ( হি. স.) : শনিবার মুম্বই শহরজুড়ে ১৪৪ ধারা জারি করা হল। গতকালই মহারাষ্ট্রের সমস্ত থানার উদ্দেশে রাজ্য পুলিশ প্রশাসন চূড়ান্ত সতর্কতা জারি করে। পুলিশের আশঙ্কা, যে কোনও মুহূর্তে চলতি রাজনৈতিক সংকটকে ঘিরে বিশৃঙ্খলার সৃষ্টি হতে পারে রাজ্যে। সেই কারণেই পুলিশের এই সিদ্ধান্ত।

ইতিমধ্যে কয়েকটি জায়গায় শিবসেনা সমর্থকরা বিক্ষুব্ধ বিধায়কদের অফিসে হামলা করেছেন। এক বিজেপি নেতার অফিসে ভাঙচুর চালানো হয়েছে। শনিবার পুণেতে বিদ্রোহী বিধায়ক তানাজি সাওয়ান্তের অফিসে ভাঙচুর চালানো হয়েছে। শিবসেনার পুণে শহর প্রধান সঞ্জয় মোরে হুমকি দিয়েছেন, কাউকে আর রেয়াত করা হবে না। যে সব বিক্ষুব্ধ বিধায়ক মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে সমস্যায় ফেলেছেন, তাঁদের সঙ্গে এরকম ব্যবহারই করা হবে। তাঁদের অফিস আক্রান্ত হবে। কেউ ছাড় পাবেন না।
তার মধ্যেই এদিন একনাথ শিন্ডে থানেতে তাঁর অনুগামীদের পথে নেমে প্রতিবাদ করার নির্দেশ দিয়েছেন। তাতে কার্যত কোনও সাড়া মেলেনি। এতদিন ঠান্ডা থাকার পর মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হচ্ছে। দুই শিবিরের হুমকি, পাল্টা হুমকির জোরে উত্তেজনার পারদ চড়ছে। এখনও যেহেতু উদ্ধবের হাতেই পুলিশ প্রশাসন সব কিছু, ফলে বড় ধরনের ঝামেলা হলে পুলিশ উদ্ধব সমর্থকদের পাশেই থাকবে। এটা শিন্ডে শিবিরের পক্ষে বাড়তি চাপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *