BRAKING NEWS

Election Commission :শিন্ডেদের বিরুদ্ধে প্রস্তাব শিবসেনার কর্মসমিতিতে, যাচ্ছে নির্বাচন কমিশনে

মুম্বই, ২৫ জুন ( হি. স.) : একনাথ শিন্ডে এবং তাঁর অনুগামী বিধায়কদের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব নিল শিবসেনার জাতীয় কর্মসমিতি। শনিবারের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তারা নির্বাচন কমিশনের কাছে আবেদন জানাবে, শিন্ডে গোষ্ঠীকে যেন বালাসাহেব ঠাকরের নাম ব্যবহার করতে না দেওয়া হয়। এদিনই শিন্ডে গোষ্ঠী ঘোষণা করেছে, তাদের নতুন দল বা মঞ্চের নাম হবে শিবসেনা বালাসাহেব।

শনিবার দলের কর্মসমিতির বৈঠকে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বলেন, শিন্ডেদের বালাসাহেবের নাম উচ্চারণ করার কোনও অধিকার নেই। সাহস থাকলে তাঁরা তাঁদের বাবাদের নামে ভোট চান। দেখা যাবে, কত ভোট পান। দলের অন্দরের খবর, এদিন বৈঠকে উদ্ধবের মেজাজ ছিল অত্যন্ত চড়া। গত কয়েক দিন ধরে তাঁকে যেমন মনমরা দেখাচ্ছিল, শনিবার সেরকম কিছু মনে হয়নি। প্রথম থেকেই তিনি ছিলেন রণংদেহি মেজাজে। তাঁর শরীরী ভাষা বুঝিয়ে দিচ্ছিল, তিনি এর শেষ দেখে ছাড়বেন এবং বিনাযুদ্ধে এক ইঞ্চি জমি ছাড়বেন না।
কর্মসমিতির বৈঠকে উদ্ধব রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে আয়ত্তের বাইরে চলে না যায়, সেদিকে নজর রাখতে বলেন দলের নেতা-কর্মীদের। তার আগেই অবশ্য উল্লাসনগরে শিন্ডের ছেলে এবং সংসদ সদস্য শ্রীকান্ত শিন্ডের অফিসে ভাঙচুর চালান শিবসেনা সমর্থকরা। পুণেতে এক বিক্ষুব্ধ বিধায়কের অফিসেও হামলা হয়েছে। মুম্বই শহরে জারি করা হয়েছে ১৪৪ ধারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *