BRAKING NEWS

Accident : পানিহাটির মেলায় দুর্ঘটনায় মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য ঘোষণা রাজ্য প্রশাসনের

বারাকপুর, ১২ জুন (হি. স.): পানিহাটির মহোৎসব তলা ঘাটে দই-চিঁড়ের মেলায় মর্মান্তিক দুর্ঘটনা। রবিবার সকালে মেলায় এসে প্রচণ্ড গরমে মৃত্যু হল তিনজনের।ঘটনায় নিহতদের পরিবারের পাশে দাঁড়িয়েছে প্রশাসন। ইতিমধ্যে প্রশাসনের তরফে মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে সাহায্য ঘোষণা করা হয়েছে।

পানিহাটিতে গঙ্গা তীরবর্তী মহোৎসবতলা ঘাটে দণ্ড মহোৎসব পালিত হয় ৫০৫ বছর ধরে। কথিত আছে, এই জায়গা থেকে দই-চিঁড়ে খেয়ে শ্রীচৈতন্যদেব রওনা দিয়েছিলেন শ্রীকৃষ্ণের সন্ধানে। সেই তিথিতে পানিহাটির এই জায়গায় বসে দই-চিঁড়ে মেলা। মাঝে করোনার প্রকোপে ২ বছর ধরে বন্ধ ছিল এই উৎসব। তাই এবছরের অনুষ্ঠান ঘিরে উৎসাহ ছিল অনেক বেশি। তা আঁচ করে আগে থেকে প্রশাসন প্রস্তুতিও নিয়ে রেখেছিল। কিন্তু সকাল থেকেই কাতারে কাতারে মানুষ মেলায় আসছিলেন। লক্ষ লক্ষ জনসমাগম হয়। বেলা বাড়তেই গরম ও আর্দ্রতা বেড়েছিল মারাত্মক। প্রত্যক্ষদর্শীরা জানান, ভিড় বাড়তে থাকায় মেলার মধ্যে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছিল। সেখানেই অসুস্থ হয়ে মৃত্যু হয় তিনজনের। মৃতদের মধ্যে দুজনের পরিচয় জানা গিয়েছে। সুভাষ পাল (৬৬) এবং শুক্লা পাল (৬২)। তারা মেলা প্রাঙ্গনের পাশে ফ্ল্যাটে থাকতেন। গুরুতর অসুস্থ আরও দুইজন। তাঁরা খড়দহের বলরাম হাসপাতালে চিকিৎসাধীন। গরমে অসুস্থ হয়ে পড়েছেন আরও অনেকে। মেলার প্রাথমিক স্বাস্থ্য ক্যাম্পে তাঁদের চিকিৎসা চলছে।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশকর্মীরা। ঘটনাস্থলে আসেন সিপিও। দ্রুত মেলা প্রাঙ্গন খালি করে দেওয়ার চেষ্টা চলে। মন্দিরের মূল ফটক বন্ধ করে দেওয়া হয়। তবে খবরটি প্রকাশিত হওয়ার পর্যন্ত মেলাস্থলে কাতারে কাতারে পুণ্যার্থীরা প্রবেশ করছেন। মেলা বন্ধ করা হয়নি। যা নিয়ে প্রশ্ন উঠছে। ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন বিধায়ক নির্মল ঘোষও। তিনি জানিয়েছেন, “প্রচণ্ড গরমে ১৫ জন পুণ্যার্থী অসুস্থ হয়ে পড়েছিলেন।”

পানিহাটির মেলায় মৃত্যুর খবর পেয়েই মুখ্যমন্ত্রী টুইট করে শোকপ্রকাশ করেছিলেন। মন্দির কর্তৃপক্ষের সঙ্গে ফোনে তিনি কথাও বলেন। তারপর তাঁর নির্দেশে রাজ্য প্রশাসনের তরফে মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে সাহায্য ঘোষণা করেন। দুর্ঘটনার জেরে বন্ধ হয়ে গিয়েছে পানিহাটি থেকে কোন্নগর ফেরি চলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *