BRAKING NEWS

বিজেপির যোগদান সভা ঘিরে রণক্ষেত্র, কাঠগড়ায় তিপরা মথা

তেলিয়ামুড়া(ত্রিপুরা), ৭ জুন (হি. স.) : যোগদান কর্মসূচীকে ঘিরে আজ রণক্ষেত্রের রূপ নিয়েছিল তৈদু। মূলত, পাতাল কন্যা জমাতিয়ার বিরুদ্ধে ক্ষোভ উগড়াতে গিয়েই স্থানীয় মানুষ অশান্তির পরিবেশ কায়েম করেছিল বলে অভিযোগ করেছেন সাংসদ রেবতী ত্রিপুরা। তাঁর কথায়, রাজনৈতিক দলবদলের অধিকার সকলের রয়েছে। কিন্ত, এভাবে পাতাল কন্যা জমাতিয়ার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ সুস্থ রাজনীতির পরিচয় বহন করে না। তিপরা মথা সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মনের এবার অন্তত মুখ খোলা উচিত। দলীয় কর্মীদের শান্ত থাকার কড়া বার্তা দেওয়া খুবই আবশ্যিক হয়ে পড়েছে।

সাংসদ রেবতী ত্রিপুরা জানান, তৈদু কমিউনিটি হলে আজ বিজেপির যোগদান সভার আয়োজন করা হয়েছিল। ওই যোগদান সভায় জনজাতি কল্যাণ মন্ত্রী রামপদ জমাতিয়া এবং বিজেপি প্রদেশ সহ সভানেত্রী পাতাল কন্যা জমাতিয়া উপস্থিত থাকবেন বলে নির্ধারিত হয়েছিল। তিনি নিজেও ওই যোগদান গিয়েছেন। কিন্ত, স্থানীয় মানুষের উগ্র আচরণে শেষ পর্যন্ত রামপদ জমাতিয়া এবং পাতাল কন্যা জমাতিয়া যোগদান সভায় আসা বাতিল করেছেন। তিনি বলেন, তৈদু কমিউনিটি হলে যাওয়ার পথে গাড়িতে পাতাল কন্যা জমাতিয়া রয়েছেন ভেবে স্থানীয় মানুষ ঘেরাও করে রেখেছিলেন আমাকে। পরে নিরাপত্তা রক্ষীরা আমাকে উদ্ধার করে নিয়ে গেছে।

তিনি বলেন, আজ দিল্লি যাওয়ার জন্য যোগদান সভায় নির্ধারিত সময়ের আগেই পৌছে গিয়েছিলাম। ফলে, পাতাল কন্যা জমাতিয়াকে নিয়ে মানুষের ক্ষোভের প্রমাণ পেলাম। তিনি বলেন, দুইটি স্থানে শতাধিক মহিলা ও পুরুষ কালো পতাকা এবং লাঠি নিয়ে দাঁড়িয়ে বিক্ষোভ দেখাচ্ছিলেন।

এদিন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের কাঁদানে গ্যাস ছুড়তে এবং মৃদু লাঠিচার্জ করতে হয়েছে। এরপরই সাংসদ রেবতী ত্রিপুরা তৈদু কমিউনিটি হলে যেতে পেরেছেন। রেবতী বাবু বলেন, রাজনৈতিক দলবদলের অধিকার সকলের রয়েছে। ফলে, পাতাল কন্যা জমাতিয়া বিজেপি দলে যোগদানে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখানো উচিত নয় বলেই মনে করি। তাঁর দাবি, ইতিপূর্বেও বিজেপি কর্মীদের উপর হামলা হয়েছে। বারবার সন্ত্রাস মেনে নেওয়া হবে না। এক্ষেত্রে তিপরা মথার সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মনের এখনি দলীয় কর্মীদের উদ্দেশ্যে কড়া বার্তা দেওয়া উচিত। শান্তি বজায় রাখা খুবই জরুরী।তিনি বলেন, আজ তৈদু কমিউনিটি হলে শান্তি বজায় রাখার বার্তা দিয়েছি। তিনি চাইছেন, সংস্কৃতি চর্চা এবং ভাল ফুটবল খেলোয়াড় দিয়ে তৈদুর পরিচিতি হোক। অশান্তির বদলে শান্তি-সম্প্রীতির পরিবেশ তৈরি করা দরকার। তিনি জানান, আজ বিভিন্ন দল থেকে ২১৭ পরিবারের ৬৮৯ জন বিজেপিতে যোগ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *