BRAKING NEWS

Tripura By-Election : ত্রিপুরায় উপনির্বাচন : আচমকা প্রার্থী বদল তৃণমূলের, দলীয় কোন্দলের পরিণাম, ধারণা রাজনৈতিক মহলের

আগরতলা, ৬ জুন (হি. স.) : ত্রিপুরায় উপনির্বাচনে টাউন বড়দোয়ালি কেন্দ্রে হটাৎ প্রার্থী বদল করল তৃণমূল কংগ্রেস। ওই কেন্দ্রে তৃণমূল প্রার্থী মনোনয়ন পত্র জমা দেওয়ার পর আজ আরেকজন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। দলের প্রদেশ সভাপতির দাবি, মহিলা ক্ষমতায়নের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে, প্রার্থী বদলের পেছনে দলীয় কোন্দলই দায়ী বলে ধারণা রাজনৈতিক মহলের।

আজ সাংবাদিক সম্মেলনে তৃণমূল কংগ্রেস রাজ্য সভাপতি সুবল ভৌমিক বলেন, মহিলাদের ক্ষমতায়নের জন্য সোমবার আসন্ন ২৩ জুনের উপনির্বাচনের জন্য দুই মহিলাকে প্রার্থী করা হয়েছে৷ তাঁর কথায়, আমরা সুরমা ও যুবরাজনগরে দুইজন যুব প্রার্থী এবং আগরতলা ও টাউন বড়দোয়ালীতে দুইজন মহিলা প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের প্রার্থীরা সুশিক্ষিত এবং তৃণমূল স্তরের লড়াকু সৈনিক হওয়ায় নির্বাচনে তৃণমূল কংগ্রেস জয়ী হবে বলে বিশ্বাস রাখি।

তিনি আরো বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে, আমরা রাজ্যের বিজেপি সরকারের অপশাসনের বিরুদ্ধে ক্রমাগত লড়াই করছি৷ মহিলাদের ক্ষমতায়নের জন্য দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের নির্দেশ দিয়েছেন। তাই, টাউন বড়দোয়ালী কেন্দ্রে প্রার্থী পরিবর্তন হয়েছে৷ তিনি বিশেষত মহিলাদের জন্য ৫০% প্রতিনিধিত্ব নিশ্চিত করার জন্য কমপক্ষে দুজন মহিলা প্রার্থী দিতে আমাদের বলেছিলেন। সংহিতা বন্দোপাধ্যায় এখন এই আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন, বলেন সুবল ভৌমিক।

তাঁর দাবি, নীল কমল সাহা একজন খুব ভাল নেতা এবং তিনিও টাউন বড়দোয়ালী থেকে সংহিতা বন্দোপাধ্যায়য়ের প্রার্থীপদকে সমর্থন করেছেন। দল রাজ্যের প্রতিটি মানুষের কাছে পৌঁছানোর চেষ্টা করছে।সূত্রের দাবি, দলীয় কোন্দল প্রার্থী বদলের অন্যতম কারণ। এক্ষেত্রে উপনির্বাচনের শুরুতেই ত্রিপুরায় তৃণমূল শিবিরে ক্ষোভ চরম আকার নিতে পারে বলে অনুমান করা হচ্ছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *