BRAKING NEWS

ABVP : অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের রাষ্ট্রীয় কার্যকারিণী বৈঠকে এক কোটি সদস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা স্থির

আগরতলা, ৩ জুন (হি. স.) : আগামী দিনে এক কোটি সদস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা স্থির করেছে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। সম্প্রতি রাষ্ট্রীয় কার্যকারিণী বৈঠকে ওই লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। সাথে সংগঠন মজবুত করার জন্য কর্মপন্থা স্থির হয়েছে ওই বৈঠকে। আজ সাংবাদিক সম্মেলনে বিদ্যার্থী পরিষদের রাজ্য নেতৃবৃন্দ একথা জানিয়েছেন।

পরিষদের নেতার কথায়, হিমাচল প্রদেশের সিমলাতে  অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের রাষ্ট্রীয় কার্যকারীনি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ওই বৈঠক অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। মূলত, ওই বৈঠকে একটি বছরের শেষ এবং নতুন বছরের শুরুর বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। আগামী এক বছর কি কি বিষয়ের উপর অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ কাজ করবে অথবা কি কি লক্ষ্যমাত্রা স্থির করে এগিয়ে যাবে সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়েছে। তিনি জানান, সারা দেশ থেকে ৪৬৯ জন কার্যকর্তা বৈঠকে উপস্থিত ছিলেন। তার মধ্যেই ত্রিপুরা থেকে পাঁচজনের প্রতিনিধি দল সেখানে প্রতিনিধিত্ব করেছে। 

এদিন তিনি জানান, সাংগঠনিক ভিতকে শক্তিশালী করার জন্য আগামী দিনে এক কোটি সদস্য সংগ্রহের লক্ষমাত্রা গ্রহণ করা হয়েছে। এছাড়াও আগামী দিনে বিপুল সংখ্যায় রক্তদান এবং এক কোটি বৃক্ষ রোপন করার অঙ্গীকার গ্রহণ করা হয়েছে। সাথে তিনি যোগ করেন, চারটি প্রস্তাব বৈঠকে পাশ হয়েছে। প্রস্তাবগুলির মধ্যে অন্যতম ছাত্র-ছাত্রীদের স্বার্থসংশ্লিষ্ট কোন অপরাধ সংঘটিত হলে দ্রুততার সঙ্গে তার বিচার করতে হবে। বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিষয়ে রাজ্য সরকার যেন হস্তক্ষেপ না করে সে বিষয়েও বলা হয়েছে। এছাড়া সাম্প্রদায়িক উস্কানী যেন ক্যাম্পাসে না হয় সে ব্যাপারে লক্ষ্য রাখার দাবি জানানো হয়েছে। এছাড়াও জাতীয় শিক্ষানীতি প্রত্যেকটি রাজ্যে চালু করার ক্ষেত্রে রাজ্য সরকার বিভিন্ন বাধা সৃষ্টি করছে বলে অভিযোগ করা হয়।তিনি জানান, পশ্চিমবঙ্গ, কেরালা সহ যেখানেই রাজ্য সরকার জাতীয় শিক্ষানীতির বিরুদ্ধে হাঁটছে সেখানে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ রাজ্যগুলির ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের চিন্তা করে রাষ্ট্রীয় শিক্ষা নীতি চালু করার উদ্যোগ গ্রহণ করবে। এছাড়াও এই রাষ্ট্রীয় বৈঠকে ছাত্র-ছাত্রীদের উন্নয়নে বেশকিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি। আগামী দিনে এগুলি বাস্তবায়নের মধ্য দিয়ে ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ উজ্জ্বল করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। হিন্দুস্থান সমাচার\সন্দীপ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *