BRAKING NEWS

Chief Minister : ডিমা হাসাও জেলাকে স্বাভাবিক ছন্দে ফেরাতে সৰ্বশক্তি প্ৰয়োগ প্রশাসন ও উকাপা পরিষদের

হাফলং (অসম), ২৫ মে (হি.স.) : প্রাকৃতিক দুর্যোগে প্ৰভাবিত ডিমা হাসাও জেলার চারিদিকে শুধু ধ্বংসস্তূপ। তবে আবহওয়া কিছুটা অনুকূলে আসায় এবার ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে অসমের অন্যতম পাহাড়ি জেলা ডিমা হাসাও। পাহাড়ি জেলাকে ছন্দে ফেরাতে দিনরাত এক করে জেলা প্রশাসন, উত্তর কাছাড় পার্বত্য পরিষদ চেষ্টার কোনও ত্রুটি রাখছে না।

জেলার সড়ক যোগাযোগ ব্যবস্থা সচল করে তুলতে উত্তর কাছাড় পার্বত্য পরিষদের মুখ্য কার্যনিৰ্বাহী সদস্য দেবোলাল গার্লোসা, ডিমা হাসাওয়ের জেলাশাসক নাজরিন আহমেদ খোদ মাঠে নেমেছেন। বুধবার জেলাশাসক নাজরিন আহমেদ মহকুমা সদর মাইবাঙের ভূমিঙ্খলন এলাকা, বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকাগুলি পরিদর্শন করে সব কিছু খতিয়ে দেখেন। তাছাড়া মাইবাঙে বেশ কয়েকটি ত্ৰাণশিবিরে গিয়ে দুর্গতদের খোঁজখবর নেওয়ার পাশাপাশি সব সুযোগ-সুবিধা খতিয়ে দেখেন।

উল্লেখ্য, মঙ্গলবার হাফলঙে ঝটিকা সফরে এসে জেলার সামগ্রিক পরিস্থিতির খোঁজ নিয়ে অসমের মুখ্যমন্ত্রী ড. হিমন্তবিশ্ব শর্মা জেলা প্রশাসন ও পার্বত্য পরিষদ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছিলেন, বন্যা ও ভূমিঙ্খলনে ক্ষতিগ্রস্তদের যাতে কোনও ধরনের অসুবিধা না হয় এবং পর্যাপ্ত পরিমাণে যাতে ত্রাণ সামগ্রী প্রদান করা হয় সে ব্যাপারে কড় নজর রাখতে। তাছাড়া জেলার বিধ্বস্ত সব পথঘাটগুলি যাতে যুদ্ধকালীন তৎপরতায় মেরামত করে গ্রাম শহরের যোগাযোগ সচল করে তোলা হয়, তার ওপর বিশেষ গুরুত্ব দিতে বলে গিয়েছেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *