BRAKING NEWS

Tournament : চেজেবেজ মাস্টার্স টুর্নামেন্টের ফাইনালে ভারতীয় গ্র্যান্ডমাস্টার প্রজ্ঞানন্ধা

নয়াদিল্লি, ২৫ মে (হি. স.) : চেজেবেজ মাস্টার্স টুর্নামেন্টের ফাইনালে পৌঁছলেন ভারতীয় গ্র্যান্ডমাস্টার রমেশবাবু প্রজ্ঞানন্ধা। দিন দু’য়েক আগেই বছরে দ্বিতীয়বার ম্যাগনাস কার্লসেনকে হারিয়েছিলেন প্রজ্ঞানন্ধা। এবার অনিশ গিরিকে মাত দিয়ে বুধবার একেবারে ফাইনালে পৌঁছে গেলেন ১৬ বছরের ভারতীয় গ্র্যান্ডমাস্টার রমেশবাবু প্রজ্ঞানন্ধা।

এদিন ভোররাত অবধি ম্যাচ চলার পর অবশ্য প্রজ্ঞানন্ধার চিন্তা অন্য ম্যাচ শেষে তামিলনাড়ুর দাবাড়ু বলেন, ‘আমায় সকালে ৮.৪৫-র মধ্যে স্কুলে পৌঁছতে হবে, আর এখনই রাত ২ বাজে। আমার ইন্টারনাল পরীক্ষা দিতে দিতে ঘুমিয়ে না পড়লেই হল।’ এই দুরন্ত জয়ের পরে প্রজ্ঞানন্ধার কোচ রমেশ আরবিও তাঁকে বাহবা দিয়েছেন। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে তিনি লেখেন, ‘চেজেবেল মাস্টার্সের সেমিফাইনালে অনিশের বিরুদ্ধে জয়ের জন্য অনেক অভিনন্দন প্রঞ্জানন্ধা। অতীতে খারাপ স্কোরের পরেও শক্তিশালী প্রতিপক্ষকে মাত দেওয়ার তোমার ক্ষমতাটা সত্যিই দারুণ। তোমার জন্য গর্বিত কুট্টি।’

এ বছরে দারুণ ফর্মে রয়েছেন প্রজ্ঞানন্ধা। প্রাথমিক পর্যায়ে তিনি কার্লসেনকে হারিয়ে চতুর্থ স্থানে শেষ করেছিলেন। এবার সেমিফাইনালে টাইব্রেকারে নেদারল্যান্ডসের গিরিকে মাত দিলেন তিনি। ফাইনালে প্রজ্ঞানন্ধার প্রতিদ্বন্দ্বী বিশ্বের দুই নম্বর দাবাড়ু, চিনের ডিং লিরেন। তিনি অপর সেমিফাইনালে কার্লসেনকে পরাস্ত করে ফাইনালে নিজের জায়গা পাকা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *