BRAKING NEWS

Football : রাজ্যব্যাপী সাংবাদিকদের ফুটবল টুর্নামেন্টে আয়োজক আগরতলা প্রেসক্লাব চ্যাম্পিয়ান, রানার্স খোয়াই

ক্রীড়া প্রতিনিধি, আগরতলা, ১২ এপ্রিল।। আয়োজক আগরতলা প্রেসক্লাব-ই চ্যাম্পিয়ন ট্রফি পেয়েছে। উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচে খোয়াই ডিসট্রিক্ট প্রেসক্লাবকে সাডেন ডেথে হারিয়ে আগরতলা প্রেসক্লাব-ব্লু টিম চ্যাম্পিয়ন শিরোপা জিতে নিয়েছে। সারা রাজ্য থেকে সাতটি প্রেসক্লাবের অংশগ্রহণে আয়োজিত আন্তঃ প্রেসক্লাব একদিবসীয় ফুটবল টুর্নামেন্টের জমজমাট আসর মঙ্গলবারে অনুষ্ঠিত হয়েছে স্থানীয় উমাকান্ত মিনি স্টেডিয়ামে। উদ্যোক্তা আগরতলা প্রেসক্লাব। উদ্বোধনী ম্যাচ থেকেই ছিল টানটান উত্তেজনাপূর্ণ খেলা।

সাংবাদিকতার মত কঠিন পেশাগত দায়িত্ব পালনের পরও ফুটবল শৈলীতেও যে সাংবাদিকদের নৈপুণ্য রয়েছে, তার অনেকটা পরিচয় মিলেছে আজ। উদ্বোধনী ম্যাচে খোয়াই ডিসট্রিক্ট প্রেসক্লাব প্রতিপক্ষ আগরতলা প্রেসক্লাব-গ্রীন দলকে হারিয়ে সেমিফাইনালে প্রবেশ করেছে। দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচে বিলোনিয়া প্রেসক্লাব ২-০ গোলের ব্যবধানে উদয়পুর মহকুমা প্রেস ক্লাবকে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হয়েছে। তৃতীয় কোয়ার্টার ফাইনালে উত্তর জেলা প্রেসক্লাবের মিলন নাগের জয়সূচক গোলে, বিশালগড় প্রেস ক্লাবকে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হয়েছে। প্রথম সেমিফাইনাল ম্যাচে আগরতলা প্রেসক্লাব-ব্লু টিম টাইব্রেকারে পেনাল্টি শুটআউটে ৩-২ গোলে বিলোনিয়া প্রেস ক্লাবকে হারিয়ে ফাইনালে প্রবেশ করেছে। দ্বিতীয় সেমিফাইনালে খোয়াই ডিসট্রিক্ট প্রেসক্লাব টাইব্রেকারে পেনাল্টি শুটআউটে ৩-১ গোলে নর্থ ডিস্ট্রিক্ট প্রেস ক্লাবকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়।

আজ সকাল দশটায় সবকটি দলের খেলোয়াড়দের সঙ্গে পরিচিতি এবং ফুটবলে কিক্ মারার মধ্য দিয়ে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আগরতলা প্রেসক্লাবের সচিব তথা ত্রিপুরা ফুটবল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি প্রণব সরকার। অনুষ্ঠানে স্পোর্টস কমিটির চেয়ারম্যান অলক ঘোষ, ত্রিপুরা ফুটবল এসোসিয়েশনের যুগ্ম সচিব পার্থসারথি গুপ্ত, কনভেনার দেবব্রত চক্রবর্তী, যুগ্ম সম্পাদক রমাকান্ত দে, স্পোর্টস কমিটির অন্যতম সদস্য অভিষেক দে, মেঘধন দেব এবং টুর্নামেন্টের টেকনিক্যাল ডিরেক্টর সিনিয়র ক্রীড়া সাংবাদিক সুপ্রভাত দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন। ফাইনাল ম্যাচের শেষে মাঠে অনুষ্ঠিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ বিজয়ীদের সুদৃশ্য ট্রফি, প্রাইজমানি, এবং স্বর্ণ ও রৌপ্য পদকে সম্মানিত করা হয়। ক্লাব সভাপতি সুবল কুমার দে দূরাভাষে টুর্নামেন্টের সাফল্য কামনা করে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান। সবকটি ম্যাচ পরিচালনায় ছিলেন জাতীয় রেফারি শিবজ্যোতি চক্রবর্তী, পিন্টু চাকমা, বিশ্বজিৎ সাহা, খোকন সাহা ও হরি শর্মা। ধারাভাষ্যে এবং অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সুপ্রভাত দেবনাথ এবং তাজুল ইসলাম। অনুষ্ঠানের শুরুতে কনভেনের ও যুগ্ম সম্পাদক পুষ্পস্তবকে অতিথিদের বরণ করে নেন এবং শেষে কনভেনার ওনার সংক্ষিপ্ত ভাষণে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। টুর্নামেন্ট সুষ্ঠুভাবে সম্পন্ন করার পেছনে ত্রিপুরা ফুটবল এসোসিয়েশন, ত্রিপুরা রেফারিজ অ্যাসোসিয়েশন এবং ব্যক্তিগতভাবে ড. চিত্রজিৎ ভৌমিক এবং পুরীপ্রসাদ দেববর্মা সহ সংশ্লিষ্ট সকলকে স্পোর্টস কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *