BRAKING NEWS

মানবতার  জন্য  অগ্রগতি’

সূর্যনশাম  টি এবং সোনালী  রাস্তোগি ,  ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (NIT) আগরতলা  থেকে  হুন্ডাই সোশ্যাল ক্রিয়েটর অ্যাওয়ার্ডস ২০২১ এর শীর্ষ ১০ ফাইনালিস্টদের মধ্যে রয়েছে

● ভারত জুড়ে মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠানগুলির সাথে সম্পর্কিত ১০ জন ফাইনালিস্টকে একটি কঠিন সেমি-ফাইনাল রাউন্ডের পরে গ্র্যান্ড ফিনালের জন্য বাছাই করা হয়েছিল 

● সড়ক নিরাপত্তা, পরিবেশ, পরিচ্ছন্ন ভারত এবং স্বাস্থ্যসেবাকে কেন্দ্র করে সামাজিকভাবে উদ্ভাবনী এবং অনন্য ধারণাগুলি বিকাশের জন্য যুবকদের উত্সাহিত করার লক্ষ্যে

● মেডিকেল, অ্যারোনটিক্যাল, এআই, আইটি, ইঞ্জিনিয়ারিং এবং ম্যানেজমেন্টের বিভিন্ন ক্ষেত্র থেকে  ১৫০ টিরও বেশি স্বীকৃত প্রতিষ্ঠান এইচ-সোশ্যাল স্রষ্টা ২০২১ এ অংশ নিয়েছিলআগরতলা, ৯ এপ্রিল, ২০২২:  হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড -এর সিএসআর শাখা হুন্ডাই মোটর ইন্ডিয়া ফাউন্ডেশন (HMIF,এইচএমআইএফ) বিশ্বব্যাপী বিখ্যাত ‘এইচ-সোশ্যাল ক্রিয়েটর’ ২০২১-এর ফাইনালিস্ট এবং বিজয়ীদের নাম ঘোষণা করেছে। আগরতলার ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজির সূর্যাংশম টি এবং সোনালী রাস্তোগি হুন্ডাই সোশ্যাল ক্রিয়েটর অ্যাওয়ার্ডস ২০২১-এর শীর্ষ ১০ ফাইনালিস্টদের মধ্যে ছিলেন। স্মার্ট নিউরোমাসকুলার মুভমেন্ট সিমুলেটরের চারপাশে স্বাস্থ্যসেবায় তাদের প্রকল্প / ধারণাটি জুরি সদস্য এবং উপস্থিত অন্যান্য বিশিষ্ট অতিথিদের দ্বারা খুব ভালভাবে প্রশংসিত হয়েছিল।

 হুন্ডাই এর বিশ্বব্যাপী দৃষ্টিভঙ্গি ‘মানবতার জন্য অগ্রগতি’ দ্বারা অনুপ্রাণিত, এইচ-সোশ্যাল স্রষ্টা প্রোগ্রামটি মানুষ এবং সম্প্রদায়ের জন্য অর্থপূর্ণ পরিবর্তনকে ট্রিগার করে এমন ধারণাগুলি তৈরি করার জন্য দেশের সবচেয়ে উদ্ভাবনী মনকে একত্রিত করে। টানা তৃতীয় বছরের জন্য, এইচএমআইএফ (HIMF) তরুণ প্রতিভাকে সামনে নিয়ে আসে, যা সড়ক নিরাপত্তা, পরিবেশ, পরিচ্ছন্ন ভারত এবং স্বাস্থ্যসেবাকে কেন্দ্র করে উদ্ভাবনকে উত্সাহিত করার দিকে পরিচালিত হয়। এইচএসসি ২০২১ সালে ১৫০ টিরও বেশি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা অংশ নিয়েছিল এবং ১০ জন ফাইনালিস্টকে গ্র্যান্ড ফিনালের জন্য বাছাই করা হয়েছিল ।   এইচ এসসি  গ্র্যান্ড ফিনালে ২০২১,   ২০২২ সালের ২৬ ও ২৭ মার্চ চেন্নাইয়ে অনুষ্ঠিত হয়। সমস্ত ১০ জন ফাইনালিস্টকে বিভিন্ন ক্ষেত্রের পরামর্শদাতাদের দ্বারা বিশেষজ্ঞ নির্দেশিকা সরবরাহ করা হয়েছিল। 

এই সম্পর্কে মন্তব্য করতে গিয়ে, মিঃ পুনীত আনন্দ, এভিপি এবং গ্রুপ হেড, কর্পোরেট অ্যাফেয়ার্স, এইচএমআইএল বলেন, “এইচ-সোশ্যাল ক্রিয়েটর হূন্ডাই মোটর ইন্ডিয়া ফাউন্ডেশনের একটি বিশিষ্ট প্রোগ্রাম যা সঠিক ধরণের সংস্থান, মেন্টরশিপ এবং প্ল্যাটফর্ম স্থাপনের মাধ্যমে ইতিবাচক সামাজিক রূপান্তরের দিকে যুবকদের ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করে। এই উদ্যোগের মাধ্যমে, আমরা এইচ-সোশ্যাল স্রষ্টা  ২০২১-এ অংশগ্রহণকারী উজ্জ্বল মনের প্রবৃত্তিকে সম্মান জানাই। সূর্যাংশাম টি এবং সোনালী রাস্তোগি স্মার্ট নিউরোমাসকুলার মুভমেন্ট সিমুলেটরকে ঘিরে স্বাস্থ্যসেবায় ব্যতিক্রমী চিন্তাভাবনা প্রদর্শন করেছিলেন জুরি সদস্যদের দ্বারা স্বাগত জানানো হয়েছিল।

“সবচেয়ে অর্থবহ এবং বাস্তববাদী ধারণাগুলি (মিঃ মনোবালা এস এবং মিঃ মনোজ এম দ্বারা পরিধানযোগ্য প্রসবপূর্ব মনিটরিং ডিভাইস – সেতু ইনস্টিটিউট অফ টেকনোলজি, মাদুরাই, এবং আইআইটি বোম্বের মিঃ আয়ুষ কালে দ্বারা অ্যান্টি-রোড ইনট্রশন সিস্টেম) প্রকল্পের উন্নয়নের জন্য মোট ১৫ লক্ষ টাকার  মূলধন দিয়ে সম্মানিত করা হয়েছিল।

এইচ-সোশ্যাল স্রষ্টা (H-Social Creator) গত তিন বছরে অপরিমেয় বৃদ্ধি প্রত্যক্ষ করেছেন। এটি সামাজিক রূপান্তরের জন্য একটি অনুঘটক হয়ে উঠেছে এবং ‘মানবতার জন্য অগ্রগতি’ এর স্বপ্ন পূরণের জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে যাবে। এই উদ্যোগের মাধ্যমে এইচএমআইএফ, সারা দেশে ৩  লক্ষেরও বেশি শিক্ষার্থীকে একটি সংহত প্ল্যাটফর্ম সরবরাহ করেছে, তাদের মানব কল্যাণের জন্য পরবর্তী প্রজন্মের সমাধান সরবরাহ করতে উত্সাহিত করেছে। দুটি অঞ্চল (জোন ১-উত্তর ও পূর্ব এবং অঞ্চল ২ – পশ্চিম ও দক্ষিণ) জুড়ে ১০ জন সেরা ফাইনালিস্ট সামাজিক অন্তর্ভুক্তি, সম্প্রদায়ের উন্নতি এবং বৃহত্তর মানব অবস্থার উন্নতির জন্য প্রস্তাবগুলি তৈরি করেছে। সুতরাং, আমাদের ভবিষ্যত প্রজন্মের মধ্যে সক্ষমতা গড়ে তোলা, অনিশ্চয়তা কাটিয়ে ওঠা এবং একটি ভাল ভবিষ্যতের জন্য সমাধান তৈরি করা।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *