BRAKING NEWS

TSECL : পদোন্নতি সহ চার দফা দাবিতে ডেপুটেশন টিএসইসিএল ইঞ্জিনিয়ার্স এসো-র

আগরতলা, ৭ এপ্রিল : টিএসইসিএল ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশনের পক্ষ থেকে বৃহস্পতিবার ভূতরিয়াস্থিত জেনারেল ম্যানেজারের কাছে ডেপুটেশন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। চার দফা দাবিতে জেনারেল ম্যানেজার দেবাশীষ সরকারের কাছে ডেপুটেশন প্রদান করা হয়। 


ইঞ্জিনিয়ার এসোসিয়েশনের সভাপতি প্রশান্ত সাহা সম্পর্কে বিস্তারিত তথ্য দিতে গিয়ে বলেন, টিএসইসিএলএ কর্মরত ইঞ্জিনিয়ার সহ অন্যান্যরা দীর্ঘ ১৪ বছর ধরে একই পদে কাজ করে চলেছেন কিন্তু তাদেরকে পদোন্নতি দেওয়া হচ্ছে না। তিনি বলেন, রাজ্য সরকার কর্মচারিদের পদোন্নতি প্রক্রিয়া ত্বরান্বিত করার লক্ষ্যে এডহক ভিত্তিতে পদোন্নতি চালু করেছে। বিভিন্ন দপ্তরে এই প্রথা ইতিমধ্যেই চালু হয়ে গেছে। কিন্তু বিদ্যুৎ নিগমে এই প্রথা এখনো চালু হয়নি। 


তিনি অভিযোগ করেন, বিদ্যুৎ নিগমে সার্ভিস রুলস নেই। সার্ভিস রুলস তৈরি করার জন্য সংগঠনের তরফ থেকে দীর্ঘদিন ধরেই দাবি জানিয়ে আসা হচ্ছে। কিন্তু এখনো পর্যন্ত সার্ভিস রুলস তৈরি না হওয়ায় এডহক ভিত্তিতে পদোন্নতি পাওয়ার ক্ষেত্রে সমস্যা দেখা দিয়েছে। সংগঠনের তরফ থেকে আরও অভিযোগ করা হয়েছে, ২০০৫ সালে বিদ্যুৎ দপ্তর বিদ্যুৎ নিগমের উন্নীত হয়। এরপর প্রায় ১৪ বছর কেটে গেলেও এখনো পর্যন্ত বিদ্যুৎ সার্ভিস চালু করা হয়নি। তাতেই বিভিন্ন সুযোগ সুবিধা পাওয়ার ক্ষেত্রে বিদ্যুৎ নিগমে কর্মরত অফিসার থেকে শুরু করে সকল অংশের কর্মীরা বঞ্চিত হচ্ছেন। 


এসব বিষয় দপ্তর কর্মকর্তাকে অবগত করে অবিলম্বে এসব বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য তারা দাবি জানিয়েছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা না হলে ইঞ্জিনিয়ার এসোসিয়েশন বৃহত্তর আন্দোলনে শামিল হতে বাধ্য হবে বলেও ইঙ্গিত দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *