BRAKING NEWS

নবম হাইকোর্ট দিবস নানা অনুষ্ঠানে উদযাপিত

আগরতলা, ২৬ মার্চ : ত্রিপুরা পূর্ণরাজ্য প্রাপ্তির ৫০ তম বর্ষ উপলক্ষে ত্রিপুরা হাইকোর্ট প্রাঙ্গণে আজ অনুষ্ঠিত হল নবম হাইকোর্ট দিবস। এর পাশাপাশি হাইকোর্টের মিলনায়তনে আজ এবং আগামীকাল আয়োজন করা হয়েছে অষ্টম এনুয়েল জুডিশিয়াল কনক্লেভ। আজ সকাল ১০টা নাগাদ ত্রিপুরা হাইকোর্টের মিলনায়তনে জুডিশিয়াল কনক্লেভের আনুষ্ঠানিক সূচনা হয়।

 অনুষ্ঠানে বিশিষ্ট অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ত্রিপুরা হাইকোর্টের প্রধান বিচারপতি ইন্দ্রজিত মহান্তি, ত্রিপুরা হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি (অবসরপ্রাপ্ত) টি ভাইপেই, বিচারপতি শুভাশিস তলাপাত্র, বিচারপতি অরিন্দম লোধ। এছাড়া উপস্থিত ছিলেন হাইকোর্টের এডভোকেট জেনারেল সিদ্ধার্থ শঙ্কর দে, হাইকোর্ট বার এসোসিয়েশনের সভাপতি আইনজীবী শঙ্কর কুমার দেব, বার কাউন্সিল অফ ত্রিপুরার চেয়ারপার্সন আইনজীবী প্রদ্যুত কুমার ধর সহ বিচার বিভাগীয় আধিকারিক এবং প্রশাসনিক আধিকারিকগণ।

উদ্বোধনী পর্বের পর অনুষ্ঠিত হয় বিচার বিভাগের স্বাধীনতা এবং বিচারপতিদের ভূমিকা সংক্রান্ত গুরুত্বপূর্ণ আলোচনাচক্র। এই আলোচনায় অংশ নেন ত্রিপুরা হাইকোর্টের প্রধান বিচারপতি ইন্দ্রজিত মহান্তি, ত্রিপুরা হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি (অবসরপ্রাপ্ত) টি ভাইপেই এবং বিচারপতি শুভাশিস তলাপাত্র। জুডিশিয়াল কনক্লেভ উপলক্ষে এদিন দুপুরে অনুষ্ঠিত হয় সম্বর্ধনা কর্মসূচি। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিচারপতি শুভাশিস তলাপাত্র, বিচারপতি টি অমরনাথ গৌড়, বিচারপতি অরিন্দম লোধ এবং বিচারপতি সত্য গোপাল চট্টোপাধ্যায়। অনুষ্ঠানে সম্বর্ধনা দেওয়া হয় ত্রিপুরা হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি (অবসরপ্রাপ্ত) টি ভাইপেই, অবসরপ্রাপ্ত বিচারপতি (প্রয়াত) এস এম আলি, অবসরপ্রাপ্ত বিচারপতি এ বি পাল, অবসরপ্রাপ্ত বিচারপতি ইউ বি সাহা, অবসরপ্রাপ্ত বিচারপতি এস সি দাস সহ বিচার বিভাগের অবসরপ্রাপ্ত আধিকারিক এবং আইনজীবীদের। 

বর্ষীয়ান আইনজীবীদের মধ্যে সম্বর্ধনা দেওয়া হয় দীপক কুমার বিশ্বাস, পীযূষ কান্তি বিশ্বাস, অরুণ চন্দ্র ভৌমিক, শক্তিময় চক্রবর্তী, কল্যাণ নারায়ণ ভট্টাচার্য, শঙ্কর দেব, ডি আর চৌধুরী, অজিত কুমার দাস সহ অন্যান্যদের।নবম হাইকোর্ট দিবস উপলক্ষে এদিন সন্ধ্যায় হাইকোর্ট চত্বরে আয়োজন করা হয় সাংস্কৃতিক কর্মসূচি। অনুষ্ঠানে উপস্থিত থাকেন হাইকোর্টের বিচারপতিগণ সহ বিচার বিভাগীয় আধিকারিক, আইনজীবী এবং হাইকোর্টের কর্মচারীগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *