BRAKING NEWS

এসডিআরএফ-এনডিআরএফ, বিএসএফ-পুলিশ-জনতার যৌথ অভিযানে উদ্ধার নিখোঁজ দুই জওয়ানের মৃতদেহ

মানকাচর (অসম), ১৯ মার্চ (হি.স.) : উদ্ধার হয়েছে নিখোঁজ দুই বিএসএফ জওয়ানের মৃতদেহ। এসডিআরএফ-এনডিআরএফ, বিএসএফ, পুলিশ এবং জনতার যৌথ অভিযানে উদ্ধার হয়েছে গাড়ি দুর্ঘটনায় পতিত ধৰ্মেন্দর কাসানা এবং জিতেন্দ্ৰ কুমার পাণ্ডে নামের দুই জওয়ানের লাশ।

দক্ষিণ শালমারা-মানকাচর জেলার অন্তর্গত মানকাচর থানা এলাকার ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী ঝাওডাঙায় গতকাল বিএসএফের একটি পেট্ৰোলিং গাড়ি দুর্ঘটনাগ্রস্ত হয়েছিল। জওয়ান বোঝাই পেট্রোলিং গাড়ি জিপসিটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে জলাশয়ে পড়ে গিয়েছিল। দুর্ঘটনাটি গতকাল বেলা প্ৰায় ১২টা নাগাদ সংঘটিত হয়েছিল।

মেঘালয়ের তুরায় অবস্থিত বিএসএফের ৪৫ নম্বর ব্যাটালিয়নের কমান্ডেন্ট সিকে উপাধ্যায় জানান, বিএসএফের পাঁচজন জওয়ান এএস ০১ ডব্লিউ ১৭০৮ নম্বরের জিপসিতে চড়ে ভারত-বাংলাদেশে সীমান্ত এলাকায় পেট্ৰোলিং দিচ্ছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত জিপসিতে আচমকা কোনও যান্ত্রিক গোলযোগ হলে নিয়ন্ত্ৰণ হারিয়ে ফেলেন চালক ধৰ্মেন্দর কাসানা। ফলে যা হওয়ার, পাঁচ জওয়ান নিয়ে গাড়িটি গিয়ে জলাশয়ে পড়ে ডুবে যায়। দুর্ঘটনার পর তিন জওয়ান প্ৰাণ রক্ষা করে আহত অবস্থায় কোনও রকমে জলাশয় থেকে উঠে আসেন। তবে চালক এবং এক কনস্টেবল জলে নিখোঁজ হয়ে যান।

হাটশিঙিমারির অতিরিক্ত পুলিশ সুপার সত্যরঞ্জন শইকিয়া জানান, ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে এনডিআরএফ, এসডিআরএফ, পুলিশ, বিএসএফ এবং স্থানীয় জনতা সম্মিলতভাবে উদ্ধার অভিযান চালিয়ে জিপসি সহ তার চালক ধৰ্মেন্দর কাসানাকে উদ্ধার করেন। কিন্তু রাত প্ৰায় ৯.০০টা পর্যন্ত নিখোঁজ কনস্টেবল জওয়ানকে উদ্ধার করতে না পেরে অভিযান স্থগিত রাখা হয়। আজ ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে ফের উদ্ধার অভিযান চালানো হয়। অভিযানে আজ বেলা প্ৰায় ১১টা নাগাদ জলাশয় থেকে নিখোঁজ কনস্টেবল জিতেন্দ্ৰ কুমার পাণ্ডের মৃতদেহ উদ্ধার হয়েছে।

ময়না তদন্ত সম্পন্নের পর দুই জওযানের মরদেহ বিভাগীয় নীতি অনুযায়ী তাঁদের বাড়িতে পাঠানো ব্যবস্থা করা হবে, জানান বিএসএফের কমান্ডেন্ট সিকে উপাধ্যায় এবং অতিরিক্ত পুলিশ সুপার সত্যরঞ্জন শইকিয়া।

ইতিমধ্যে মৃতদেহ দুটি পুলিশ নিজেদের জিম্মায় নিয়ে ময়না তদন্তের জন্য ধুবড়ি সিভিল হাসপাতালে পাঠিয়েছে। নিহত দুই জওয়ানের বাড়ি যথাক্রমে ধৰ্মেন্দরের পঞ্জাবে এবং জিতেন্দ্ৰ কুমার পাণ্ডের বিহারে।

এদিকে দেশ সুরক্ষার জন্য সীমান্তের অতন্দ্র প্ৰহরী দুই জওয়ানের অকালমৃত্যুতে বিএসএফ সহ জেলাবাসীর মধ্যে গভীর শোকের ছায়া নেমে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *