BRAKING NEWS

তামিলনাড়ুর বিধানসভায় ২০২২-২৩ বাজেট পেশ করলেন অর্থমন্ত্রী পি থিয়াগা রাজন

চেন্নাই, ১৮ মার্চ (হি.স.) : শুক্রবার ২০২২-২৩ সালের জন্য রাজ্যের বাজেট পেশ করলেন তামিলনাড়ুর অর্থমন্ত্রী পালানিভেল থিয়াগা রাজন। রাজ্যের রাজস্ব ঘাটতি আট বছরে প্রথমবারের মতো নেমে এসেছে।

এদিন বাজেট পেশের সময় থিগা রাজন বলেন, রাজ্যের রাজস্ব ঘাটতি আট বছরে প্রথমবারের মতো ৪.১৫ শতাংশ থেকে ৩.০৮ শতাংশে নেমে এসেছে। অর্থমন্ত্রী বলেন, “কেন্দ্র থেকে জিএসটি ক্ষতিপূরণ পেতে ব্যর্থ হলে সরকারি কোষাগারের ২০ হাজার কোটি টাকা ক্ষতি হবে। সরকারি এবং সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলের ছাত্রদের ফি যারা আইআইটি, এনআইটি, এইমস এবং আইআইএসসি-এর মতো প্রতিষ্ঠানে উচ্চ শিক্ষা নিতে চায় রাজ্য সরকার তা বহন করবে।”
তামিলনাড়ু সরকার চেন্নাই শহরের বন্যার জন্য ৫০০ কোটি টাকা বরাদ্দ করেছে এবং রাজ্যে জল ব্যবস্থাপনার জন্য ৩,৩৮৪ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় সাম্প্রদায়িক বিদ্বেষ মোকাবেলায় পুলিশ বিভাগের অধীনে একটি নতুন সোশ্যাল মিডিয়া মনিটরিং সেল গঠন করা হবে। থিগা রাজন বলেন, “রাজ্যে স্টার্ট আপের প্রচারের জন্য ৩০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। জল জীবন প্রকল্পের অধীনে পানীয় জলের পাইপ সংযোগ দেওয়ার জন্য তিন হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। আগামী পাঁচ বছরে ১৮ হাজারটি উচ্চ প্রযুক্তির কম্পিউটার ল্যাব দিয়ে সজ্জিত স্মার্ট ক্লাসরুম তৈরি করতে ৭ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *