BRAKING NEWS

রাস্তা সংস্কারের দাবিতে আমবাসায় অবরোধ

আগরতলা, ১৬ মার্চ : রাস্তা সংস্কারের দাবিতে ধলাই জেলার আমবাসা গঙ্গানগর সড়কের মালদা পাড়ার ১০ মাইল বুধবার সকাল থেকেই পথ অবরোধ আন্দোলনে সামিল হন জনজাতি অংশের মানুষজন। 
এলাকাবাসী অভিযোগ করেছেন, ২০০৭ সাল থেকে মালদা পাড়ার রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। প্রায় ১২ কিলোমিটার রাস্তা সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত হয়েছে। মালদা পাড়া যাতায়াতের রাস্তাটি সংস্কারের জন্য এলাকার উপজাতি অংশের জনগণ বহুবার তৎকালীন বাম সরকার এবং বর্তমান বিজেপি জোট সরকারের কাছে দাবি জানিয়েছে। কিন্তু প্রতিশ্রুতি ছাড়া বাস্তবে রাস্তাটি সংস্কারের কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি। ফলে এলাকার মানুষজন জটিল সমস্যার সম্মুখীন। অভিযোগ, পরিবারের কোন সদস্য অসুস্থ হয়ে পড়লে কিংবা অগ্নিসংযোগের ঘটনা ঘটে অ্যাম্বুলেন্স কিংবা দমকল বাহিনীর গাড়ি পর্যন্ত সেখানে পৌছতে পারে না। ওইসব এলাকায় বসবাসকারী জনগণ তাদের উৎপাদিত ফসল বাজারজাত করতে পারেন না। এলাকার স্কুল ও স্বাস্থ্য কেন্দ্রে শিক্ষক ও কর্মচারীর যেতে পারেন না।  জনগণের এই জটিল সমস্যা সমাধানের জন্য দাবি জানিয়ে ব্যর্থ হয়ে শেষ পর্যন্ত বাধ্য হয়েই মালদা পাড়ার ১০ মাইল এলাকায় বুধবার সকাল থেকে তারা পথ অবরোধ আন্দোলনে শমিল হন। 
অবরোধের ফলে ওই রাস্তায় প্রচুর সংখ্যক যানবাহন আটকে পড়ে। তাতে দুর্ভোগ চরম আকার ধারণ করে। খবর পেয়ে পুলিশ এবং প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। তারা অবরোধকারীদের সুনির্দিষ্টভাবে প্রতিশ্রুতি দিয়েছেন অবিলম্বে ওই রাস্তা সংস্কারের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। সেই প্রতিশ্রুতির ভিত্তিতে আপাতত তারা আন্দোলন প্রত্যাহার করে নিয়েছেন। জনজাতি অংশের জনগণ স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন, রাস্তা সংস্কার করা না হলে তারা আরও বৃহত্তর আন্দোলনে শামিল হতে বদ্ধপরিকর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *