BRAKING NEWS

পানীয় জলের দাবিতে পৃথক স্থানে অবরোধ

আগরতলা, ৭ ফেব্রুয়ারি : পানীয় জলের দাবিতে দুটি স্থানে পথ অবরোধ করলেন স্থানীয় জনগণ। ঘটনার বিবরণে জানা গেছে, রামচন্দ্র ঘাট এলাকার নারায়ন চৌমুহনী এলাকায় গত একমাস ধরে পানীয় জলের সংকট চরম আকার ধারণ করেছে। পানীয় জলের সংকট মোকাবেলায় ট্যাংকারে করে যে জল সরবরাহ করা হচ্ছে তাও পানের অযোগ্য বলে অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারা। সে কারণেই দ্রুত পরিস্রুত পানীয় জল সরবরাহের ব্যবস্থা করার দাবিতে স্থানীয় জনগণ রামচন্দ্র ঘাট আমপুরা সড়কের নারায়ন চৌমুহনী এলাকায় সোমবার সকাল থেকেই পথ অবরোধ করেন।

অবরোধকারীরা জানান, গত একমাস যাবত ওই এলাকায় পাইপলাইনে পানীয় জল সরবরাহ বন্ধ হয়ে রয়েছে। পাইপ লাইনে পানীয় জল সরবরাহ করার কোন উদ্যোগ গ্রহণ করা হচ্ছে না।

এলাকাবাসীর চাপের মুখে প্রশাসনের তরফ থেকে ট্যাংকারে করে জল সরবরাহ করা হলেও সেই জল পানের অযোগ্য বলে দাবি করেছেন স্থানীয়রা। বিষয়টি ডিডাব্লিউ এস দপ্তরের কর্মকর্তাদের জানালেও কোন ধরনের ইতিবাচক সাড়া মেলেনি বলে অভিযোগ করেছেন তারা। সে কারণে বাধ্য হয়েই সোমবার সকাল থেকে রামচন্দ্র ঘাট আমপোড়া সড়কের নারায়ন চৌমুহনীতে তারা পথ অবরোধের শামিল হল।

অবরোধকারীদের স্পষ্ট দাবি, প্রশাসনের তরফ থেকে পরিস্রুত পানীয় জল সরবরাহ করার সুনিদৃষ্ট প্রতিশ্রুতি না দিলে তারা আরও বৃহত্তর আন্দোলনে শামিল হতে বাধ্য হবেন। অবরোধের খবর পেয়ে অবশেষে প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে গিয়ে দ্রুত এ ব্যাপারে কার্যকরী ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। সেই আশ্বাসের ভিত্তিতে আপাতত তারা সড়ক অবরোধ প্রত্যাহার করে নেন।

এদিকে, ফটিকরায় এলাকায় পানীয় জলের সংকট চরম আকার ধারণ করেছে। বিষয়টি স্থানীয় বাসিন্দাদের তরফ থেকে প্রশাসনসহ নেতা মাতব্বরদের নজরে আনা হয়েছে। কিন্তু পরিস্রুত পানীয় জল সরবরাহ করার কোন উদ্যোগ গ্রহণ করছে না দপ্তর। ফলে বিস্তীর্ণ এলাকার জনগণ জটিল সমস্যার সম্মুখীন হয়েছেন।

পরিস্রুত পানীয় জলের দাবিতেই ফটিকরায় জগন্নাথপুর এলাকায় তারা পথ অবরোধ করেন। এক্ষেত্রেও অবশ্য প্রশাসনের কর্মকর্তারা অবরুদ্ধ স্থলে ছুটে এসে দ্রুত এ ব্যাপারে কার্যকরী পদক্ষেপ গ্রহণের সুনির্দিষ্ট আশ্বাস দিয়েছেন। সেই আশ্বাসের ভিত্তিতে তারা আপাতত পথ অবরোধ আন্দোলন প্রত্যাহার করে নিয়েছেন। তবে তারা স্পষ্ট বার্তা দিয়েছেন প্রশাসনের তরফ থেকে ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করা না হলে তারা আরও বৃহত্তর আন্দোলনের পথে নামতে বাধ্য হবেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *