BRAKING NEWS

World Cup Cricket : বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৩২ রানে হেরে গেল বাংলাদেশ

নয়াদিল্লি, ৫ মার্চ (হি.স.) : আইসিসি মহিলা বিশ্বকাপের শুরুতেই হোঁচট খেল বাংলাদেশ মহিলা দল । শনিবার দক্ষিণ আফ্রিকার আয়াবঙ্গা খাকার দাপটে হারল ৩২ রানে হারল বাংলাদেশ । এই হারের ফলে নিঃসন্দেহে বিশ্বকাপের শুরুতেই চাপে পড়ে গেল বাংলাদেশ।

বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে শনিবার মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশ। টসে জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছিল বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা প্রথমে ব্যাট করতে নেমে যে দুরন্ত পারফরম্যান্স করেছে, এমনটা নয়। তারা প্রথম উইকেট হারায় ৩০ রানে। ৬৯ রানে পরপর ২ উইকেট হারিয়ে রীতিমতো চাপে পড়ে গিয়েছিল। তবে লরা উলভার্টের ৫২বলে ৪১ রান এবং মারিজান কাপের ৪৫ বলে ৪২ রান প্রোটিয়া ইনিংসকে অক্সিজেন দেন। ক্লই টাইরনের ৪০ বলে ৩৯ রানও দক্ষিণ আফ্রিকাকে ২০৭ রানে পৌঁছতে বড় ভূমিকা নেয়। তবে ১ বল বাকি থাকতেই ২০৭ রানে অল আউট হয়ে যায় প্রোটিয়ারা।

বাংলাদেশেরে ফারিহা তৃষ্ণা ৩ উইকেট নেন। জাহানারা আলম এবং ঋতু মনি নেন ২টি করে উইকেট। সলমা খাতুন এবং রুমানা আহমেদ ১টি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ করেনি বাংলাদেশ। তবে ২৭ রান করে শামিমা সুলতান আউট হওয়ার পরেই একের পর এক উইকেট হারাতে থাকে বাংলাদেশ। ৭২ রানে পরপর ২ উইকেট হারায় তারা। তার পর ৮৫ রানে পড়ে চতুর্থ উইকেট। বাংলাদেশের প্রথম ৫ উইকেটের ১টি রান আউট হয়েছে। বাকি ৪টি উইকেটই তুলে নেন খাকা। খাকাই বাংলাদেশের ব্যাটিং অর্ডারের কোমর ভেঙে দেন। সেই সঙ্গে এদিন দক্ষিণ আফ্রিকার পঞ্চম বোলার হিসেবে খাকা ১০০ উইকেট নিলেন। ওপেন করতে নেমে শারিমিন আখতারের ৭৭ বলে ৩৪ রানই বাংলাদেশের সর্বোচ্চ স্কোর। এ ছাড়া অধিনায়ক নিগার সুলতারা করেন ২৯ রান। শামিমা ছাড়াও ২৭ রান করেছেন ঋতু মনি। রুমানা করেছেন ২১ রান। ৩ বল বাকি থাকতেই ১৭৫ রানে অল আউট হয়ে যায় বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার খাকার ৪ উইকেট ছাড়াও মাসাবা ক্লাস নিয়েছেন ২ উইকেট। মারিজান কাপ এবং শাবনিম ইসমাইল নিয়েছেন ১টি করে উইকেট। বাকি দু’জন রান আউট হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *