BRAKING NEWS

Congress Ukraine United : আমরা ঐক্যবদ্ধ, ইউক্রেন নিয়ে বৈঠকের পরে মন্তব্য কংগ্রেসের

নয়াদিল্লি, ৩ মার্চ (হি.স.) : ইউক্রেন সংকট নিয়ে সরকারের সঙ্গে বৈঠকের পরে ‘উই আর অল ইউনাইটেড। ভাল মিটিং হয়েছে,’ বলে এমনই মন্তব্য করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। ইউক্রেনের যুদ্ধ নিয়ে ২১ সদস্যের ‘কনসালটেটিভ কমিটি’ গঠন করেছে মোদী সরকার। বৃহস্পতিবার কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকে বসেন বিদেশমন্ত্রী এস জয়শংকর। ইউক্রেনে এখন কী পরিস্থিতির সৃষ্টি হয়েছে, আটকে পড়া ভারতীয়দের উদ্ধারের জন্য কী উদ্যোগ নেওয়া হয়েছে, তা তিনি ব্যাখ্যা করেন। কিছুদিন ধরে বিরোধীরা অভিযোগ করছিলেন, আটকে পড়া ভারতীয়দের উদ্ধারের জন্য যথেষ্ট উদ্যোগ নেয়নি সরকার। সেই প্রেক্ষিতে এদিন সর্বদলীয় বৈঠক ডাকে বিদেশমন্ত্রক।

ইউক্রেন নিয়ে দলীয় অবস্থানের বাইরে গিয়েও সরকারের সমালোচনা করেছিলেন তারুর। তাঁর মতে, রাষ্ট্রপুঞ্জের ভোটাভুটিতে ভারতের বিরত থাকা উচিত হয়নি। তাঁর কথায়, “আমরা কোনও দেশে হানাদারীর বিরুদ্ধে। হিংসার মাধ্যমে সরকার বদল আমরা সমর্থন করি না। রাষ্ট্রপুঞ্জের ভোটাভুটিতে বিরত না থাকাই উচিত ছিল।”
বৈঠকে কংগ্রেসের তরফে শশী থারুর বাদে উপস্থিত ছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও অপর শীর্ষস্থানীয় কংগ্রেস নেতা আনন্দ শর্মা। পরে জয়শংকর টুইট করে বলেন, “সকলেই সরকারের প্রতি সমর্থন জানিয়েছেন।”

এর আগে রাহুল গান্ধীও টুইটারে বলেছিলেন, ভারতীয় ছাত্রদের ফিরিয়ে আনার জন্য যথেষ্ট উদ্যোগ নেয়নি সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *