BRAKING NEWS

Tripura CM Biplab Kumar Deb : রাজনীতির ব্যবসায়ীদের কর্মসূচি প্রমাণিত হয়েছে, বামেদের বিরুদ্ধে তোপ দাগেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

আগরতলা, ২৫ ফেব্রুয়ারি (হি. স.) : স্বামী বিবেকানন্দ ময়দানে রাজনীতির ব্যবসায়ীদের কর্মসূচি গতকাল প্রমাণিত হয়েছে। মানুষ বুঝে গেছেন, ত্রিপুরার মানুষের কল্যানে ওই সমাগম হয়নি। বরং রাজনীতির ব্যবসা বাচানোর লক্ষ্যেই ওই কর্মসূচি নিয়েছিলেন বামেরা। আজ আগরতলার কৃষ্ণনগরে ত্রিপুরা সড়ক পরিবহণ নিগমের প্রধান কার্যালয়ে রক্তদান শিবির, নতুন দু’টি এসি বাস পরিষেবা চালু এবং টিআরটিসি ও টিইউটিসিএল’র ওয়েবসাইট ও লোগোর উদ্বোধন করে এভাবেই বামেদের বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।


এদিন তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঠিক দিশায় ত্রিপুরা সহ উত্তর পূর্বাঞ্চলের রাজ্যগুলি সমৃদ্ধির দিকে এগিয়ে চলছে। রাজ্যের অর্থনীতির বিকাশে সবচেয়ে সম্ভাবনাময় ক্ষেত্র কৃষি ও কৃষিসংশ্লিষ্ট ক্ষেত্রগুলির উন্নয়নে সরকার অগ্রাধিকার দিয়ে কাজ করছে। এতে রাজ্যের কৃষকদের আয় বেড়েছে। এখন রাজ্যে কৃষকদের আয় মাথাপিছু ১১,০৯৩ টাকা হয়েছে। যেটা আগে ছিল ৬ হাজার টাকা।


তাঁর দাবি, উত্তর পূর্বাঞ্চলের রাজ্যগুলির মধ্যে এই প্রথম ত্রিপুরায় সরকারি বাস পরিষেবায় চালু হল ডিজিটাল পেমেন্ট সিস্টেম। এখন থেকে ‘ফোন পে’ অ্যাপের মাধ্যমে টিআরটিসি এবং টিইউটিসিএল বাসগুলিতে ই-পেমেন্ট পরিষেবার সুযোগ পাবেন যাত্রীরা। তাঁর কথায়, নিয়ত, নীতি ও নিয়ম- এটাই বর্তমান সরকারের দৃষ্টিভঙ্গী। স্বচ্ছ মানসিকতা নিয়েই মানুষের কল্যাণে ও রাজ্যের সার্বিক বিকাশে কাজ করছে সরকার। দলমত নির্বিশেষে সরকারি উন্নয়নমূলক কাজ রূপায়ণ করা হচ্ছে। কাজ করতে গেলে সুস্থ মানসিকতা থাকতে হয়। এই মানসিকতা নিয়েই রাজ্যের সার্বিক উন্নয়নে রাজ্য সরকার কাজ করছে, বলেন তিনি।


মুখ্যমন্ত্রী বলেন, ছাত্রছাত্রীদের পড়াশুনার স্বার্থে সিবিএসই ধাচের ১০০টি বিদ্যাজ্যোতি স্কুলের ব্যবস্থা করছে সরকার। এজন্য রাজ্য বাজেট থেকে ৫০০ কোটি টাকার সংস্থান করা হয়েছে। যা রাজ্যে আগে কখনো হয়নি। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্প রূপায়ণেও স্বচ্ছতা নিয়ে কাজ করছে এই সরকার। নিয়মের বাইরে গিয়ে কখনো কাজ করে না সরকার। যা কাজ রূপায়িত হচ্ছে সবকটিই স্বচ্ছতার মাপকাঠি নিয়েই হচ্ছে।


সাথে তিনি যোগ করেন, ২০১৮ সাল থেকে নতুন সরকার পরিচালনা শুরু হয়। সরকার পরিচালনার ক্ষেত্রে জনসাধারণ কি চায় এবং ত্রিপুরার ভবিষ্যৎ তৈরি করার জন্য আগামী ২৫ বছর রাজ্য কোন দিশাতে চলবে, কোথায় যাবে বা কি করবে তার লক্ষ্য, নির্দেশিকা পূর্ণ রাজ্য দিবসের ৫০ বছর পূর্তি উপলক্ষে রাজ্য সরকার রাজ্যের মানুষের সামনে তুলে ধরেছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *