BRAKING NEWS

CITU : হকার উচ্ছেদ এবং পরিবহণ শ্রমিক হয়রানির প্রতিবাদে সিআইটিইউর মিছিল

আগরতলা, ১৯ ফেব্রুয়ারি : হকার উচ্ছেদ এবং পরিবহন শ্রমিকদের হয়রানির প্রতিবাদে শনিবার রাজধানী আগরতলা শহরে প্রতিবাদ-বিক্ষোভ সংঘটিত করেছে সি আই টি ইউ। মেলার মাঠস্থিত  সি আই টি ইউর অফিসের সামনে থেকে প্রতিবাদ বিক্ষোভ মিছিল শুরু হয়েছে। মিছিলটি আগরতলা শহরের বিভিন্ন পরিক্রমা করেছে।


মিছিল শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সিআইটিইউর রাজ্য সম্পাদক প্রাক্তন সাংসদ শংকর প্রসাদ দত্ত বলেন, বর্তমান সরকার এবং প্রশাসন অনৈতিকভাবে যখন-তখন হকার উচ্ছেদ করে চলেছে। শহর সৌন্দর্যায়নের নামে গরিব অংশের মানুষের পেটে লাথি মারা হচ্ছে। উচ্ছেদকৃত হকারদের জন্য বিকল্প কোনো ব্যবস্থা করা হচ্ছে না।


প্রসঙ্গক্রমে তিনি বলেন, বামফ্রন্ট সরকারের আমলেও হকার উচ্ছেদ করা হয়েছে। তবে তাদের জন্য বিকল্প ব্যবস্থা করেই উচ্ছেদ করা হয়েছে। কিন্তু বর্তমান সরকার বিকল্প কোনো ব্যবস্থা না করেই যথেচ্ছভাবে হকার উচ্ছেদ করে চলেছে। এ ধরনের কার্যকলাপ এর তীব্র প্রতিবাদ জানিয়েছেন শংকর প্রসাদ দত্ত। পাশাপাশি পরিবহন শ্রমিকদের ওপর নির্যাতন বন্ধ করার জন্য তিনি জোরালো দাবি জানিয়েছেন। এসব বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা না হলে সি আই টি ইউ বৃহত্তর আন্দোলনে শামিল হতে বাধ্য হবে বলেও জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *