BRAKING NEWS

ফের আগরতলায় চলল ফুটপাথ দখলমুক্ত অভিযান

আগরতলা, ১৪ ফেব্রুয়ারি : সোমবার সকাল থেকে পুনরায় রাজধানী আগরতলা শহরের শকুন্তলা রোডে উচ্ছেদ অভিযান চালিয়েছে আগরতলা পুর নিগমের টাক্সফোর্স বাহিনী।


দীর্ঘদিন ধরেই একাংশের ব্যবসায়ী ফুটপাত দখল করে ব্যবসা-বাণিজ্য চালিয়ে যাচ্ছে। তাদেরকে অবৈধভাবে দখল করে রাখা ফুটপাতের জায়গা দখল মুক্ত করার জন্য বেশ কয়েকবার নোটিশ পাঠানো হয়েছে। এমনকি মাইকযোগে প্রচার করা হয়েছে। কিন্তু ওইসব জবর দখলকারীরা ফুটপাতের জায়গা দখল মুক্ত করতে দেননি। সে কারণে বাধ্য হয়েই আগরতলা পুর নিগমের টাক্সফোর্স বাহিনী সোমবার সকালে শকুন্তলা রোডের পাশে অবৈধভাবে গড়ে ওঠা দোকানগুলি ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে।


টাস্ক ফোর্স বাহিনীর জনৈক কর্মকর্তা জানিয়েছেন, এখনো পর্যন্ত কম করে ছয় থেকে সাতবার তারা ওইসব ব্যবসায়ীদের অভিমান দোকানপাট ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছে। কিন্তু কিছুদিন পরপরই তারা নতুন করে ফুটপাতের জায়গা জবরদখল করে ব্যবসা চালিয়ে যাচ্ছে। সে কারণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তারা পুনরায় সোমবার সকাল থেকে উচ্ছেদ অভিযানের সামিল হন। তাদের এই প্রয়াস আগামী দিনেও অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।


উচ্ছেদ অভিযানে অংশগ্রহণকারী এক আধিকারিক জানান, বর্তমান পুর প্রশাসন ক্ষমতায় আসার আগেই জনগণকে প্রতিশ্রুতি দিয়েছিল ফুটপাত দিয়ে যাতে স্বাচ্ছন্দে চলাফেরা করা যায় সেজন্য জবর দখল মুক্ত করে ফুটপাত জনগণের চলাফেরার জন্য মুক্ত করে দেওয়া হবে। সেই প্রতিশ্রুতি পালনে অঙ্গ হিসেবেই প্রশাসনের নির্দেশে ফুটপাত দখলমুক্ত করার অভিযান শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *