BRAKING NEWS

বিশালগড় পৌর পরিষদে কাউন্সিলরদের বৈঠকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর

চড়িলাম, ৭ ফেব্রুয়ারি : সোমবার সকাল সাড়ে এগারটায় বিশালগড় পৌর পরিষদের কনফারেন্স হলে কেন্দ্রীয় সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়ন প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক বিশালগড় পৌর পরিষদের এক পর্যালোচনাঃ সভায় উপস্থিত থেকে পৌর এলাকার সমস্ত উন্নয়নমূলক কাজের খোঁজ খবর নিলেন।
এদিন তিনি প্রথমে বিশালগড় পরিষদের নবনির্বাচিত সদস্যদের সঙ্গে পরিচয় বিনিময় করেন। সভার শুরু হওয়ার আগে ভারতরত্ন সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

পর্যালোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশালগড় পৌর পরিষদের চেয়ারপারসন অঞ্জন পুরকায়স্থ, বিশালগড় পৌর পরিষদের ভাইস চেয়ারপারসন সুশান্ত দেব, ত্রিপুরা আরবান ডেভেলপমেন্ট দফতরের অধিকর্তা তমাল মজুমদার, বিশালগড় মহকুমা শাসক জয়ন্ত ভট্টাচার্য, বিশালগড় মহকুমা অতিরিক্ত মহাকুমা শাসক এিদ্বীপ সরকার, সহ বিভিন্ন দপ্তরে আধিকারিকরা।
সভায় কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক বিশালগড় পৌর পরিষদের প্রতিটি ওয়ার্ডের নানা কাজের ও সমস্যার কথা শুনেন। এদিন তিনি পৌর এলাকার কোন কোন ওয়ার্ডে পাকা শৌচালয় দরকার এবং কোন এলাকায় মানুষের কি চাহিদা তার একটা স্বচ্ছ রিপোর্ট তৈরি করার জন্য দ্রুত একটি সার্ভে করার নির্দেশ দেন। এছাড়া তিনি প্রতিটি ওয়ার্ডে যে সমস্ত উন্নয়নমূলক কাজ চলছে কাজগুলি আগামী মার্চ মাসের আগে শেষ করার নির্দেশ দেন। সাথে পৌর এলাকার বর্জ্য পদার্থ নিষ্কাশনের ব্যবস্থার খোঁজ নেন।
তিনি বলেন, মানুষের জন্য মানুষের পরিষেবার জন্য কোন কাজের জন্য অর্থের কোন অভাব হবে না। তিনি পৌর এলাকায় ৩০ লক্ষ টাকা ব্যয়ে দুইটি কমিউনিটি টয়লেট নির্মাণের নির্দেশ দেন। সভায় প্রতিমন্ত্রী পৌর পরিষদের প্রতিটি ওয়ার্ডের নির্বাচিত সদস্যদের প্রতিনিয়ত মানুষের সাথে থেকে তাদের অভাব অভিযোগগুলো শোনার জন্য তিনি অনুরোধ করেছেন। যাতে সমস্ত সরকারি সুযোগ সুবিধাগুলি পৌর এলাকার পৌরবাসীদের কাছে গিয়ে পৌঁছে সেদিকে নজর রাখার জন্য আবেদন রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *