BRAKING NEWS

কোভিডের প্রথম ঢেউয়ে পরিযায়ী শ্রমিকদের অসুবিধার মধ্যে ঠেলে দেওয়ার মত ‘পাপ’ করেছে কংগ্রেস: সংসদে প্রধানমন্ত্রী মোদী

নয়াদিল্লি, ৭ ফেব্রুয়ারি (হি.স.) : গতকয়েক দশক ধরে কংগ্রেস উত্তরপ্রদেশ, ওড়িশা, গুজরাট এবং তামিলনাড়ু সহ বেশ কয়েকটি রাজ্যে নীতির কারণে একটি নির্বাচনে জিততে পারেনি। এটা , আগামী ১০০ বছর ক্ষমতায় না আসার তারা মন তৈরি করেছে।” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোমবার কংগ্রেসকে কড়া আক্রমণ করে এমনটাই বলেছেন।

লোকসভায় রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাবের বিতর্কের জবাব দিতে গিয়ে প্রধানমন্ত্রী কংগ্রেসের বিরুদ্ধে ঔদ্ধত্যের অভিযোগ করেন। তিনি বলেন, কংগ্রেস দুই দশকেরও বেশি সময় ধরে ওড়িশায় ক্ষমতায় আসতে পারেনি। প্রধানমন্ত্রী আরও বলেন, কংগ্রেস শেষবার পশ্চিমবঙ্গে চার দশক আগে এবং তামিলনাড়ুতে প্রায় ছয় দশক আগে ক্ষমতায় ছিল। কয়েক দশক ধরে গুজরাট, উত্তরপ্রদেশ এবং বিহারে ক্ষমতায় কংগ্রেসকে “প্রবেশ করতে পারছে না” বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। ঝাড়খণ্ডে কংগ্রেস নিজের ক্ষমতায় আসতে পারেনি।
তিনি বলেন, এত নির্বাচনী পরাজয়ের সম্মুখীন হওয়া সত্ত্বেও আপনি আপনার অহংকার হারাননি। বিরোধীদের খাতিরে কংগ্রেসের বিরুদ্ধে সরকারি প্রকল্পের বিরোধিতা করার অভিযোগ করেন তিনি।

” আমার বিরোধিতা করতে পারেন, কিন্তু কেন কংগ্রেস ফিট ইন্ডিয়া আন্দোলন এবং অন্যান্য পরিকল্পনার বিরোধিতা করছেন? এতে অবাক হওয়ার কিছু নেই আমার মনে হয় আপনারা ক্ষমতায় না আসার জন্য মন তৈরি করেছেন।
“এখন যেহেতু আপনি (কংগ্রেস) আগামী ১০০ বছর ক্ষমতায় না আসার জন্য আপনার মন তৈরি করেছেন, তাই আমি এর জন্য প্রস্তুতও করেছি( ‘ম্যায় ভি তিয়ারি কার লি হ্যায়’),” তিনি আরও যোগ করেন।

প্রধানমন্ত্রী মোদী বলেন, কংগ্রেস এবং অন্যান্য বিরোধী দলগুলি ২০১৪ সালে কেন্দ্রে ক্ষমতায় আসতে পারেনি। এটা দুর্ভাগ্যজনক যে আপনারা অনেকেই এখনও ২০১৪ সালে আটকে আছেন এবং এটি থেকে বেরিয়ে আসতে পারছেন না। দেশের জনগণ আপনাকে চিনতে পেরেছে, কিছু লোক আপনাকে আগে চিনতে পেরেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *