BRAKING NEWS

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জমি কেলেঙ্কারির অভিযোগ, বিচারবিভাগীয় তদন্ত দাবি হাইলাকান্দি কংগ্রেসের

হাইলাকান্দি (অসম), ২১ জানুয়ারি (হি.স.) : রাজ্যের অন্যান্য জেলার সঙ্গে আজ শুক্রবার হাইলাকান্দি জেলায়ও বিরোধী দল কংগ্রেস রাজ্যের মুখ্যমন্ত্রী ড. হিমন্তবিশ্ব শর্মা ও তাঁর পরিবারের বিরুদ্ধে উত্থাপিত জমি কেলেঙ্কারি নিয়ে সরব হয়ে এ ব্যাপারে বিচারবিভাগীয় তদন্তের দাবিতে অসমের রাজ্যপালের উদ্দেশ্যে একটি স্মারকপত্র পাঠিয়েছে। এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন দলের নেতা, দক্ষিণ শালমারার বিধায়ক ওয়াজেদ আলি চৌধুরী।

মূলত, তাঁর নেতৃত্বে আজ হাইলাকান্দি কংগ্রেসের নেতা-কর্মীরা জেলাশাসক মারফত রাজ্যপালের উদ্দেশ্যে স্মারকপত্র পাঠিয়েছেন। বেলা একটা নাগাদ জেলা কংগ্রেস কার্যালয় থেকে দলের নেতা কর্মীরা উপস্থিত হন জেলাশাসক কার্যালয়ের সামনে। যদিও ততক্ষণে জেলাশাসক কার্যালয়ের সামনে ডিএসপি (সদর) সুরজিৎ চৌধুরীর নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী আগেভাগেই পজিশন নিয়েছিল সবধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে। জেলাশাসক কার্যালয়ের সামনে কিছুসময় বিক্ষোভ দেখিয়ে পরে কোভিড বিধি মেনে তিনজন নেতা রাজ্যপালের উদ্দেশ্যে জেলাশাসকের কাছে স্মারকপত্র তুলে দিতে যান।
স্মারকপত্রে উল্লেখ করা হয়েছে, আরবিএস রিয়েলটরস প্রাইভেট লিমিটেড নামের অসমে রিয়ালটরস রয়েছে। আর এটি মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মার পরিবারের সদস্যের। এই রিয়ালটরস কামরূপ গ্রামীণ জেলায় ২৯ বিঘা, ৯ লেছা সরকারি সিলিং উদ্বৃত্ত জমি ক্রয় করেছে। এটি লোকপ্রিয় গোপীনাথ বরদলৈ আন্তর্জাতিক বিমানবন্দরের পাশে অবস্থিত। কিন্তু আরবিএস রিয়ালটরস প্রাইভেট লিমিটেড কোম্পানি এই জমি কেনার সময় রাজ্যের রাজস্ব বিভাগের ল্যান্ড অ্যাক্ট এবং ল্যান্ড পলিসি সম্পূর্ণভাবে লঙ্ঘন করেছে। স্মারকপত্রে বলা হয়েছে, মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা অসমে দুর্নীতির বিরুদ্ধে শূন্য সহনশীলতা নীতি অবলম্বন করার কথা বার বার বলে আসছেন। কিন্তু তাঁরই পরিবারের সদস্যের আরবিএস রিয়ালটরস প্রাইভেট লিমিটেড কোম্পানি রাজ্যের রাজস্ব বিভাগের যাবতীয় নিয়মনীতি লঙ্ঘন করেছে। যা অসমের মধ্যে এ-যাবৎকালের সর্ববৃহৎ জমি কেলেঙ্কারি, রাজ্যপালকে পাঠানো স্মারকপত্রে উল্লেখ করেছে কংগ্রেস।
তাই আরবিএস রিসোর্ট প্রাইভেট লিমিটেডের বিরুদ্ধে বিচারবিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন হাইলাকান্দির কংগ্রেস নেতৃত্ব। বিধায়ক ওয়াজেদ আলি চৌধুরী ছাড়াও ছিলেন জেলা কংগ্রেসের সাংগঠনিক সাধারণ সম্পাদক সামস উদ্দিন বড়লস্কর, মহিলা কংগ্রেস সভানেত্রী মাধবী শর্মা, প্রশাসনিক সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন চৌধুরী, প্রবীণ নেতা হরিমোহন রাজভর, ইশহাক আলি বড়ভুইয়াঁ, প্রদেশ কমিটির সম্পাদক সঞ্জীব রাই, হারুণ রশিদ চৌধুরী প্রমুখ। পরে এ প্রসঙ্গে জেলা কংগ্রেস কমিটির কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *