BRAKING NEWS

বর্তমান সরকার বিবেকানন্দের বক্তব্যের মর্মার্থকে অবহেলা করছে : মানিক সরকার

আগরতলা, ১২ জানুয়ারি : স্বামী বিবেকানন্দের ১৫৯তম জন্মদিন এবং মাস্টারদা সূর্যসেনের ৮৯ তম শহীদান দিবস উপলক্ষে মেলারমাঠে ছাত্র-যুব ভবনে এক রক্তদান শিবিরের আয়োজন করা হয়। রক্তদান শিবিরের আনুষ্ঠানিক সূচনা করেন বিরোধী দলনেতা মানিক সরকার। 
এদিন রক্তদান শিবির পরিদর্শনকালে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিরোধী দলনেতা মানিক সরকার বলেন, স্বামী বিবেকানন্দের জন্মদিন অন্তরের অন্তঃস্থল থেকে শ্রদ্ধার সঙ্গে আমরা পালন করছি। সরকারি ভাবে দিনটি জাতীয় যুব দিবস হিসেবে পালন করা হয়ে থাকে। কিন্তু বর্তমান সরকার যুব দিবসের মর্যাদা দিচ্ছেন না বলে তিনি অভিযোগ করেন। 
বিরোধী দলনেতা বলেন, বর্তমান সরকার বিবেকানন্দের বক্তব্যের মর্মার্থকে অবহেলা করছে, উপেক্ষা করছে। স্বামী বিবেকানন্দ সবসময় সমস্যাদীর্ণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য উপদেশ দিয়ে গেছেন। অথচ বর্তমান সরকার তাদের পাশে দাঁড়াচ্ছে না, সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে না, অভিযোগ করেছেন বিরোধী দলনেতা। 
তাঁর দাবি, সাধারণ মানুষকে উপেক্ষা করে কর্পোরেটদের স্বার্থ রক্ষার জন্য সর্বদা চেষ্টা চালিয়ে যাচ্ছে বিজেপির নেতৃত্বাধীন সরকার। বর্তমান সরকারের তীব্র সমালোচনা করে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিরোধী দলনেতা মানিক সরকার বলেন, মানুষের নজর অন্যদিকে ঘুরিয়ে দেওয়ার লক্ষ্যে মানুষকে ধর্মের ভিত্তিতে বিভক্ত করার চেষ্টা করা হচ্ছে। এর ফলে দেশের আভ্যন্তরীণ নিরাপত্তা বিঘ্নিত হওয়ার যথেষ্ট আশঙ্কা থাকে বলেও তিনি মনে করেন। 
এই অশুভ প্রচেষ্টার বিরুদ্ধে যুবসমাজকে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন বিরোধী দলনেতা। জাতীয় যুব দিবস উপলক্ষে বাম ছাত্র যুব সংগঠন আয়োজিত রক্তদান শিবিরে অংশগ্রহণকারী প্রত্যেকের সুস্বাস্থ্য কামনা করেন তিনি।  মানিক সরকার বলেন, যুবসমাজকে বিভ্রান্ত হলে চলবেনা, স্বামীজীর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ ও সমাজের সাথে কাজ করতে হবে। 
বাম ছাত্র যুব সংগঠনের পক্ষ থেকে রাজ্যের অন্যান্য স্থানেও স্বামীজীর জন্ম দিবস উপলক্ষে নানা সামাজিক কর্মসূচি পালিত হয়। এদিকে আগরতলা মেলারমাঠে তফশিলি জাতি সমন্বয় সমিতির উদ্যোগে আম্বেদকর ভবনে স্বামীজীর জন্ম দিবস উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে স্বামীজীর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন সংগঠনের রাজ্য সম্পাদক বিধায়ক সুধন দাস সহ অন্যান্য নেতৃবৃন্দ। স্বামী বিবেকানন্দের জীবন আদর্শ নিয়ে এদিন এক আলোচনাচক্র অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *