BRAKING NEWS

আগরতলা শহরের রাজপথ দখলমুক্ত করার অভিযান শুরু

আগরতলা, ১২ জানুয়ারি (হি. স.) : পূর্ব ঘোষণা অনুযায়ী আগরতলা শহরে ফুটপাত দখলমুক্ত করতে নামল পুর নিগমের টাস্ক ফোর্স। সাথে ছিল সদর মহকুমা প্রশাসন। বুধবার সকাল থেকেই যৌথ বাহিনী সরকারি জায়গা দখল করে গড়ে তোলা বিক্রয় কেন্দ্র ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে।


বুধবার এই অভিযানে নেতৃত্ব দেন সদর ডিসিএম অমিত কুমার দাস। এ বিষয়ে বিস্তারিত তথ্য দিয়ে ডিসিএম সদর জানান, মঙ্গলবার পুর নিগমের মেয়র সহ প্রশাসনের কর্মকর্তারা আগরতলা শহরের বিভিন্ন এলাকা পরিদর্শনকালে বেআইনি ভাবে দখল করে রাখা জায়গা ব্যবসায়ীদের কাছে ছেড়ে দিতে অনুরোধ জানিয়েছিলেন। বুধবার থেকেই ওইসব বেআইনি নির্মাণ ভেঙ্গে দেওয়া হবে বলে স্পষ্ট ভাবে বার্তা দেওয়া হয়েছিল। এই কড়া  বার্তা দেওয়ার পরও যারা বেআইনি নির্মাণ সরিয়ে নেননি সেই সব দোকানপাট বুধবার সকাল থেকেই ভেঙ্গে ফেলার কাজ শুরু হয়েছে। এই অভিযান আগামী কয়েকদিন অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন। 


উল্লেখ্য, রাজধানী আগরতলা শহর এলাকার বেশ কিছু স্থায়ী ব্যবসায়ী তাদের দোকানের বাইরে পসরা সাজিয়ে বসার জন্য অস্থায়ীভাবে ছাউনি দিয়েছে কিংবা টেবিল পেতে বসেছেন। ফলে মানুষের যাতায়াতের রাস্তা দখল হয়ে রয়েছে। তাতে ফুটপাত দিয়ে চলাফেরা করা কষ্টকর হয়ে উঠেছে। যানজট এড়ানোর জন্য প্রশাসনের তরফ থেকে বহুবার চেষ্টা করা হয়েছে। কিন্তু সংশ্লিষ্ট ব্যবসায়ীরা এ বিষয়ে সহযোগিতা করছেন না বলে অভিযোগ। সে কারণেই বর্তমান পৌর প্রশাসন আগরতলা শহরবাসীকে প্রতিশ্রুতি দিয়েছিলেন ক্ষমতায় আসার পর তারা ফুটপাত দখলমুক্ত করে স্বাচ্ছন্দে চলাফেরা করার ব্যবস্থা করে দেবেন। সেই প্রতিশ্রুতি রক্ষা করার লক্ষ্যেই আগরতলা পৌরনিগম এই কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে। আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার ব্যবসায়ীদের কাছে অনুরোধ জানিয়েছেন তারা যেন এ কাজে প্রশাসনকে সহযোগিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *