BRAKING NEWS

পূর্ববর্তী সরকার অপরাধীদের রক্ষা করেছিল, যোগী সরকার তাদের জেলে পাঠিয়েছে : প্রধানমন্ত্রী মোদী

মেরঠ, ২ জানুয়ারি (হি.স) : রবিবার উত্তরপ্রদেশের মেরঠে মেজর ধ্যানচাঁদ স্পোর্টস ইউনিভার্সিটির ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন মেরঠে ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে জনসাধারণের উদ্দেশে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী মোদী বলেন, উত্তরপ্রদেশের পূর্ববর্তী দলের শাসন কালে অপরাধী ও মাফিয়াদের রক্ষা করেছেন। কিন্তু বর্তমান যোগী আদিত্যনাথ সরকার এই ধরনের আইন ভঙ্গকারীদের সঙ্গে “জেল-জেল” খেলে।
প্রধানমন্ত্রী মোদী আরও বলেন, “আগের সরকারের আমলে অপরাধী, মাফিয়াদের নিজেদের খেলা খেলতে দেওয়া হয়েছিল। আগে বেআইনি টুর্নামেন্ট হতো। মেরঠ ও পার্শ্ববর্তী এলাকার মানুষ কখনই ভুলতে পারবে না যে তাদের বাড়িঘর জ্বালিয়ে দেওয়া হত। আগের সরকারের খেলাধুলার কারণেই মানুষ নিজের ঘরবাড়ি ছেড়ে অন্য জায়গায় পালিয়ে যেতে বাধ্য হয়েছিল। এখন যোগী সরকার এই ধরনের অপরাধীদের নিয়ে জেল-জেল খেলা চলছে।”

নতুন বছরের শুরুতে মেরঠে সফর করা তাঁর জন্য বেশ তাৎপর্যপূর্ণ ছিল। এদিন
মেজর ধ্যানচাঁদ স্পোর্টস ইউনিভার্সিটির ভিত্তিপ্রস্তর স্থাপন করে তিনি বলেন,

“মিরাট ছিল মেজর ধ্যানচাঁদের ‘কর্মস্থল’। কেন্দ্র তার নামানুসারে দেশের সবচেয়ে বড় ক্রীড়া পুরস্কারের নামকরণ করেছে এবং এখন মেরঠের স্পোর্টস ইউনিভার্সিটি মেজর ধ্যানচাঁদ জিকে উৎসর্গ করা হবে,” বলেছেন প্রধানমন্ত্রী মোদী।
“৭০০ কোটি টাকার এই বিশ্ববিদ্যালয় তরুণদের আন্তর্জাতিক ক্রীড়া সুবিধা দেবে। প্রতি বছর এখান থেকে ১০০০-এর বেশি মেয়ে ও ছেলে স্নাতক হবে।

“পাঁচ বছর আগে, এখানকার মেয়েরা সন্ধ্যার পরে বাইরে যেতে ভয় পেত। আজ তারা সারা দেশকে গর্বিত করছে,” যোগ করেছেন প্রধানমন্ত্রী মোদী।
প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জারি করা এক সরকারি বিবৃতি অনুসারে, বিশ্ববিদ্যালয়টি প্রায় ৭০০ কোটি টাকা ব্যয়ে মেরঠে স্থাপিত হবে। ক্রীড়া বিশ্ববিদ্যালয়ে সিনথেটিক হকি মাঠ, ফুটবল মাঠ, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, কাবাডি মাঠ, লন টেনিস কোর্ট, জিমনেসিয়াম হল, সিনথেটিক রানিং স্টেডিয়াম, সুইমিং পুল, মাল্টিপারপাস সহ আধুনিক ও অত্যাধুনিক ক্রীড়া পরিকাঠামো দিয়ে সজ্জিত হবে।

এটি শুটিং, স্কোয়াশ, জিমন্যাস্টিকস, ভারোত্তোলন, তীরন্দাজ-এর জন্য সুবিধাগুলিও থাকবে, যার মধ্যে ৫৪০ জন মহিলা এবং ৫৪০ জন পুরুষ খেলোয়াড় সহ ১০৮০ জন ক্রীড়াবিদকে প্রশিক্ষণ দেওয়ার ক্ষমতা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *