BRAKING NEWS

ভূ-মাফিয়াদের রাজত্ব ত্রিপুরায় হতে দেব না, স্বচ্ছতা মেনেই হবে কর্মসংস্থান : মুখ্যমন্ত্রী

আগরতলা, ১ জানুয়ারি (হি. স.) : সরকারী জমি দখলমুক্ত করা এবং টিএসআর নিয়োগে অনিয়মের অভিযোগের জোড়া ফলায় বিদ্ধ ত্রিপুরা সরকার। কিন্ত, তাতে মোটেও বিচলিত নন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। কারণ, ভূ-মাফিয়াদের ত্রিপুরায় টিকতে দেবেন না তিনি। এমনকি স্বচ্ছ নিয়োগ নীতি মেনেই কর্মসংস্থানের পথে হাটবে ত্রিপুরা সরকার, দৃঢ়তার সাথে জানালেন মুখ্যমন্ত্রী। এভাবেই আজ সমস্ত সমালোচনার কড়া ভাষায় জবাব দিয়েছেন তিনি। সাথে তাঁর দাবি, ভারতীয় পরম্পরা ও সংস্কৃতি আমাদের একসূত্রে বেঁধে রাখে। পরিবারের কল্যাণে সমর্পিত ও জীবনে অভিজ্ঞতা সমৃদ্ধ নারী শক্তিই যথার্থ মার্গ দর্শনের মাধ্যমে অন্যতম ভূমিকা গ্রহণ করে। আজ বড়জলাস্থিত বৃদ্ধাবাস আপনাঘরে আয়োজিত সহায়ক সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।


স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া ও পূর্বোদয়া সামাজিক সংস্থার যৌথ ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে আপনাঘরে অবস্থানরত মায়েদের মধ্যে শীতবস্ত্র সহ বিভিন্ন অত্যাবশ্যকীয় সহায়ক সামগ্রী বিতরণ করা হয়েছে। এদিন এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, রাজনীতি করে ত্রিপুরার মানুষের জমি দখল করা যায় না। ভূ-মাফিয়াদের রাজত্ব ত্রিপুরাতে বিপ্লব দেব থাকতে কোনদিন হতে দেবে না। তাদেরকে জেলের রাস্তা দেখানো হবে। সেই দিশাতেই এই সরকার কাজ করবে।

সাথে তিনি সুর চড়িয়ে বলেন, টিএস‌আরের চাকুরী নিয়ে যারা ভ্রস্টাচারে অভিযোগ আনছেন, তাঁদের লজ্জা হওয়া উচিত। আজকে যে স্বচ্ছ ব্যবস্থাপনা সেজেছে, তাতে ত্রিপুরা রাজ্যের জন্য ইতিহাস তৈরি হয়েছে। তাঁর দাবি, ত্রিপুরায় স্বচ্ছ নিয়োগ নীতি বর্তমান রাজ্য সরকার এনেছে। তাঁর কটাক্ষ, এতদিন চাকরির নামে স্বজনপোষণ হয়েছে। অথচ আজ টিএস‌আর নিয়োগে কেউ বলতে পারবেন না কোন নেতা, বিধায়ক কিংবা মন্ত্রীর আত্মীয়-পরিজন চাকুরী পেয়েছেন।

এদিন দৃঢ়তার সাথে দাবি করেন, স্বচ্ছতার সঙ্গে নিয়োগ থেকে শুরু করে বিভিন্ন প্রকল্পের সুবিধা সফলভাবে বাস্তবায়িত হচ্ছে। মহিলা ক্ষমতায়ন, স্বশক্তিকরণ এবং পঁচিশ বছরের ঊর্ধ্বে মহিলাদের রোজগারের নিশ্চয়তা প্রদানে অগ্রাধিকারের ভিত্তিতে কাজ করছে রাজ্য সরকার। কারণ মহিলাদের উন্নয়ন ছাড়া রাজ্যের সর্বাঙ্গীন বিকাশ সম্ভব নয়। নিয়োগ থেকে শুরু করে সমস্ত ক্ষেত্রেই মহিলাদের অংশীদারিত্ব সুনিশ্চিতকরণের লক্ষ্যে কাজ করছে রাজ্য সরকার।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে অবলম্বনের সাধারণ সম্পাদক দিলীপ পাল বলেন, এই আবাসনে ৫০ জন মায়েরা রয়েছেন। তাদের চিকিৎসা থেকে শুরু করে অত্যাবশ্যকীয় অন্যান্য ক্ষেত্রেও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে থাকেন আবাসন কর্তৃপক্ষ। সতর্কতা অবলম্বন করায় কোভিড অতিমারীতে এখানে অবস্থানরত একজনও করোনা সংক্রমিত হননি। অনুষ্ঠানে এছাড়া বক্তব্য রাখেন বিধায়ক দিলীপ দাস। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আগরতলা পুরনিগমের মেয়র দীপক মজুমদার, পূর্বোদয়া সামাজিক সংস্থার সম্পাদিকা নীতি দেব, বিবেকনগর রামকৃষ্ণ মিশনের সম্পাদক স্বামী শুভঙ্করানন্দ মহারাজ, অবলম্বনের সভাপতি মিলন প্রভা মজুমদার, স্টেট ব্যাঙ্কের ডিজিএম জিতেন্দ্র কান্ত ঠাকুর প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *