BRAKING NEWS

বামফ্রন্টের পুর অভিযান ঘিরে উত্তাল শিলিগুড়ি, রাস্তায় বসে প্রতিবাদ অশোক ভট্টাচার্যের

শিলিগুড়ি, ১৫ ডিসেম্বর (হি. স.) : পুরভোটের আগে বস্তিবাসীদের জন্য পাট্টার দাবি তুলেছে বামফ্রন্ট। একই সঙ্গে বস্তিবাসীদের উচ্ছেদের বিরুদ্ধেও সরব হয়েছে তারা। পুরভোটের আবহে বস্তিবাসীদের নিয়ে আন্দোলনে শামিল হল বামফ্রন্ট।

বুধবার শিলিগুড়িতে বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন অশোক ভট্টাচার্য। পুরসভায় ঢোকার আগেই পুলিশ মিছিল আটকে দিলে রাস্তায় বসেই বিক্ষোভ দেখান বামনেতৃত্ব। এ দিন দুপুর ১২টা নাগাদ মিছিল ধীরে-ধীরে পুরসভার দিকে এগোয়। মিছিল পুরসভার কাছে আসতেই ব্যারিকেড করে আন্দোলনকারীদের আটকে দেয় পুলিশ। এর পরই ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় পুরসভার সামনে। পুলিশের সঙ্গে একপ্রস্ত ধস্তাধস্তিও হয় বাম-কর্মী সমর্থকদের। প্রশাসনের বিরুদ্ধে সমর্থকদের বাধা দেওয়ার অভিযোগ তুলে রাস্তায় বসে বিক্ষোভ দেখান রাজ্যের প্রাক্তন মন্ত্রী অশোক ভট্টাচার্য। পাশাপাশি তাঁর সঙ্গে রাস্তায় বসে স্লোগান দিতে শুরু করেন মিছিলে উপস্থিত কর্মী-সমর্থকরা।

অশোকবাবুর অভিযোগ, রাজ্য সরকার পাট্টা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু এখনও পর্যন্ত অনেকেই পাট্টা পাননি। উল্টো দিকে, বেআইনি বস্তি উচ্ছেদের নামে জমি ফাঁকা করা তা প্রমোটারদের হাতে তুলে দেওয়া চক্রান্ত চলছে। এ দিন বস্তিবাসীদের দাবি-দাওয়া নিয়ে মিছিল আটকে দিয়েছে পুলিশ। তারই প্রতিবাদে ধরনা অবস্থান চলছে। বস্তিবাসীদের পাট্টা না দেওয়া হলে এই আন্দোলন আরও তীব্র আকার ধারণ করবে বলে হুঁশিয়ারি দেন তিনি। তবে বর্তমান প্রশাসনিক পুরবোর্ডের তরফে দাবি করা হয়েছে, এ বিষয়ে ইতিমধ্যেই তারা সিদ্ধান্ত নিয়েছে। বিষয়টা উচ্ছেদের নয়, নদী বাঁচাতেই এই সিদ্ধান্ত নিয়েছে প্রশাসক বোর্ড। সমস্যার দ্রুত সমাধানের আশ্বাসও দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *