BRAKING NEWS

শ্রীনগরে নিরাপত্তা বাহিনীর বাসে জঙ্গি হামলা, নিহত ৩

শ্রীনগর, ১৩ ডিসেম্বর (হি.স) : সোমবার সন্ধ্যায় রাজধানী শ্রীনগরের উপকণ্ঠে আরিপোরা-জিওয়ান এলাকায় নিরাপত্তা বাহিনীর উপর হামলা চালাল জঙ্গিরা। জঙ্গি হামলায় জম্মু-কাশ্মীর পুলিশের ১৪ জন সদস্য আহত হয়েছেন। তিনজনকে সংকটজনক অবস্থায় শ্রীনগর হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আহতদের মধ্যে ৩ জন পুলিশকর্মী মারা গিয়েছেন।

জম্মু কাশ্মীর পুলিশের সদস্যদের নিয়ে একটি বাস শ্রীনগর-জম্মু জাতীয় সড়ক ধরে যাচ্ছিল। জিওয়ানের পান্থাচক এলাকায় বাসটি পৌঁছতেই জঙ্গিরা বাসটিকে ঘিরে ধরে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। আচমকা আক্রমণের মুখে পড়ে হতচকিত হয়ে যান পুলিশকর্মীরা।


সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, পান্থচকের অদূরে জম্মু ও কাশ্মীর পুলিশের ক্যাম্পের কাছেই জওয়ানদের কনভয়ের একটি বাসে হামলা হয়। দ্রুত এলাকা ঘিরে ফেলে জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে নিরাপত্তা বাহিনী। স্থানীয় সূত্রের খবর, জওয়ান বোঝাই বাসের ছাদে উঠে এক জঙ্গি স্বয়ংক্রিয় রাইফেল থেকে গুলিবর্ষণ করে।

জম্মু কাশ্মীর পুলিশের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল জানাচ্ছে, আহতদের মধ্যে একজন এএসআই, একজন সিলেকশন গ্রেড কনস্টেবলের মৃত্যু হয়েছে হাসপাতালে। গোটা এলাকা ঘিরে তল্লাশি শুরু করেছে যৌথ বাহিনী।


উল্লেখ্য, ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামা এলাকায় এক আত্মঘাতী বোমা হামলাকারী গাড়ি নিয়ে ভারতীয় আধা সামরিক বাহিনীর সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের একটি বাসে ধাক্কা মারে। একটি বড় বিস্ফোরণ হয় এবং ৪০ জনেরও বেশি জওয়ান নিহত হন। সেই ঘটনার ভয়াবহ স্মৃতি উস্কেই সোমবারের এই হামলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *