BRAKING NEWS

South Africa : দক্ষিণ আফ্রিকা সিরিজের পরই অবসর নিতে পারেন ইশান্ত শর্মা, জোর জল্পনা

নয়াদিল্লি, ১২ ডিসেম্বর (হি.স) : দক্ষিণ আফ্রিকা সফরে একাধিক পরিবর্তন করতে চলেছে বিসিসিআই। যার মধ্যে অন্যতম একদিনের ম্যাচে অধিনায়ক পরিবর্তন। তার সঙ্গে রয়েছে অজিঙ্কা রাহানের নাম টেস্টের সহ অধিনায়ক থেকে সরিয়ে দেওয়া। সূত্রের খবর, এবার কোপ পড়তে চলেছে ইশান্ত শর্মার উপরেও। সেক্ষেত্রে দক্ষিণ আফ্রিকা সফর হতে চলেছে ইশান্তের জন্য শেষ সুযোগ।

ভারতীয় টেস্ট ক্রিকেটে অন্যতম ভরসার নাম ইশান্ত শর্মা। ফর্ম অফ হোক বা অন। নিজের অভিজ্ঞতা দিয়ে ম্যাচ বের করার ক্ষমতা রাখেন তিনি। যদিও গত বেশ কয়েকটা সিরিজে নিজের পুরনো ছন্দ খুঁজে পাচ্ছেন না ইশান্ত। সূত্রের খবর, এবার নতুন মুখদের সুযোগ দিতে চান নির্বাচকরা। তালিকায় রয়েছে শার্দূল ঠাকুর এবং মহম্মদ সিরাজ। তাঁদের পরেই অপেক্ষায় রয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণা, আভেশ খান, উমরান মালিক এবং নভদীপ সাইনির মত বোলাররা। সেক্ষেত্রে দক্ষিণ আফ্রিকায় তিনটে ম্যাচের টেস্ট সিরিজ হতে চলেছে ইশান্ত শর্মার কাছে অগ্নিপরীক্ষার।


৩৩ বছর বয়সি ইশান্ত এখনও পর্যন্ত ১০৫টা টেস্ট খেলেছেন। বাকি দুই ফরম্যাটে সেভাবে নিজেকে মেলে ধরতে না পারলেও টেস্টে তিনি প্রশংসনীয় পারফরম্যান্স দেখিয়েছেন। বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, ‘রাহানেকে সহ অধিনায়ক থেকে সরিয়ে দেওয়া ইশান্ত শর্মার কাছে এক বার্তা। দলের সিনিয়র সদস্য হিসেবে ওকে আরও ভালো পারফরম্যান্স দিতে হবে।উল্লেখ্য, ইংল্যান্ড সফরে টেস্ট দলে স্থান পাননি ইশান্ত। এবং তিনি নিউ জিল্যান্ড সিরিজেও দলে জায়গা পাননি। গত ১২ মাসে ইশান্ত মাত্র আটটি টেস্ট ম্যাচ খেলেছেন। নিয়েছেন ১৪টি উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *