BRAKING NEWS

অ্যাসেজের প্রথম টেস্টে তৃতীয় দিনে ৪২৫ রানে অল আউট অস্ট্রেলিয়া, দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ২২০ রান

গাব্বা, ১০ ডিসেম্বর (হি.স.) : অ্যাসেজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৪২৫ রানে অল আউট অস্ট্রেলিয়া । তৃতীয় দিন অর্থাৎ শুক্রবার সকালেই অস্ট্রেলিয়ার বাকি তিন উইকেট তুলে নেয় ইংল্যান্ড। এ দিন স্কোরবোর্ডে মাত্র ৮২ রান যোগ করে অস্ট্রেলিয়া। তার মধ্যে শুক্রবার সকালে ৪০ রান করেছেন ট্রেভিস হেড একাই। সব মিলিয়ে ৪২৫ রানে অল আউট হয়ে যায় অজিরা । প্রথম ইনিংসে ২৭৮ রানের লিড নেয় প্যাট কামিন্সের টিম। এদিকে প্রথম ইনিংসে ১৪৭ রানের পর তৃতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ২২০ রান।

অস্ট্রেলিয়ার গাব্বায় চলতি সেজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ৭ উইকেটে ৩৪৩ রান। ৯৫ বলে ১১২ রান করে ক্রিজে ছিলেন ট্রেভিস হেড। এবং মিচেল স্টার্ক ১০ রান করে অপরাজিত ছিলেন। এ দিন সকালে মিচেল স্টার্ক এবং ট্রেভিস হেড অষ্টম উইকেটে যেটুকু রান যোগ করার করেছেন। ৩৫ রান করে স্টার্ক আউট হওয়ার পরেই বাকি দুই উইকেটও খুব তাড়াতাড়ি পড়ে যায়। তবে ট্রেভিস হেডের ১৪৮ বলে ১৫২ রানের দুরন্ত ইনিংসটা এ দিন সকালে অজিদের প্রাপ্তি। ওডিআই খেলার স্টাইলেই টেস্টের এই ইনিংস খেলেন ট্রেভিস হেড। তাঁর ইনিংসে ১৪টি চার এবং ৪টি ছয় রয়েছে। টসে জিতে ব্যাটিং নিয়েছিলেন জো রুট। প্রথম দিনই মাত্র ১৪৭ রানে ইংল্যান্ডকে অল আউট করে দিয়েছিল অস্ট্রেলিয়া।

দ্বিতীয় দিন অস্ট্রেলিয়া ব্যাট করতে নামলে ১০ রানের মাথায় প্রথম উইকেট হারিয়ে বসে থাকে তারা। তবে সেই সময়ে দলের হাল ধরেন ডেভিড ওয়ার্নার এবং মার্নাস ল্যাবুশান। দ্বিতীয় উইকেটে তারা ১৫৬ রান যোগ করে। ৭৪ করে আউট হন ল্যাবুশান। ডেভিড ওয়ার্নার আবার মাত্র ৬ রানের জন্য শতরান হাতছাড়া করেন। ৯৪ রান করে আউট হন ওয়ার্নার। তবে ট্রেভিড হেডের ১৫২ রানের সৌজন্যে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ৪২৫ রান করে। অলি রবিনসন এবং মার্ক উড ৩ উইকেট করে নেন। ২ উইকেট ক্রিস ওকসের। জ্যাক লিচ এবং জো রুট ১ উইকেট করে নিয়েছেন।

এর পর নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামলে ফের শুরুতেই জোড়া ধাক্কা খায় ইংল্যান্ড। দলের মাত্র ৬১ রানের মাথায় দুই ওপেনার হাসিব হামিদ এবং রোরি বার্নসের উইকেট হারিয়ে বসে থাকে তারা। এর পর দলের হাল ধরেন দাওয়িদ মালান এবং জো রুট। মালান ৮০ এবং রুট ৮৬ করে অপরাজিত রয়েছেন। তৃতীয় দিনের শেষে ইংল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ২২০ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *