BRAKING NEWS

‘স্থিতিশীল’ রাওয়তের কপ্টারের একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (হি.স) : প্রয়াত সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়তের কপ্টারের ১৪ জন সওয়ারির মধ্যে এক মাত্র তিনিই জীবিত রয়েছেন। বেঙ্গালুরুর এয়ারফোর্স কমান্ড হাসপাতালে চিকিৎসাধীন ভারতীয় বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের এখনও ‘সঙ্কটজনক হলেও স্থিতিশীল’। বৃহস্পতিবার সংসদে এ কথা জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।
রাজনাথ লোকসভায় বলেন, ‘‘গ্রুপ ক্যাপ্টেন বরুণ গুরুতর ভাবে অগ্নিদগ্ধ হয়েছেন। তাঁর প্রাণ বাঁচানোর জন্য সর্বোত ভাবে চেষ্টা চলছে।’’ বায়ুসেনার তরফে বৃহস্পতিবার জানানো হয়েছে, বরুণের শরীরের ৪৫ শতাংশ অগ্নিদগ্ধ হয়েছে।

বুধবার তামিলনাডুর নীলগিরি পাহাড়ে এমআই-১৭ ভি-৫ কপ্টার দুর্ঘটনার পর মারাত্মক জখম অবস্থায় উদ্ধার করা হয়েছিল বরুণকে। প্রথমে তাঁকে ওয়েলিংটনের সেনা হাসপাতালে ভর্তি করানো হয়। তার পর স্থানান্তরিত করা হয় বেঙ্গালুরুতে।
গত আগস্টে সাহসিকতার জন্য শৌর্য চক্র সম্মাননা পেয়েছিলেন বরুণ। একটি ‘এয়ার শো’ চলাকালীন মাঝ আকাশে বরুণের তেজস যুদ্ধবিমানটি নিয়ন্ত্রণে সমস্যা দেখা দিয়েছিল। কিন্তু তিনি দক্ষতায় সঙ্গে নিরাপদ অবতরণে সক্ষম হয়েছিলেন।

উত্তরপ্রদেশের দেওরিয়ার বাসিন্দা বরুণের বাবা কে পি সিংহ ভারতীয় সেনার অবসরপ্রাপ্ত কর্নেল। তাঁর কাকা অখিলেশ প্রতাপ সিং রাজ্যের প্রথম সারির কংগ্রেস নেতা এবং গান্ধী পরিবারের ঘনিষ্ঠ। বরুণের আর এক কাকা দীনেশ প্রতাপ সিং বলেন, ‘‘আমরা প্রচণ্ড উৎকণ্ঠায় রয়েছি। বায়ুসেনার পরবর্তী মেডিক্যাল বুলেটিনের অপেক্ষা করছি। আশা করছি, শেষ পর্যন্ত সব ঠিক হবে যাবে।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *