BRAKING NEWS

জয় নিয়ে একটু বেশি আশাবাদী, তবু জোর দিয়েছেন জনসংযোগে

কলকাতা, ৮ ডিসেম্বর (হি. স.) : মাত্র ৫ বছরেই বাম জমানায় অত্যন্ত পিছিয়ে পড়া একটি ওয়ার্ডের ভোল বদলে দিয়েছেন ১২৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের বিদায়ী কাউন্সিলর রাজীব দাস। অন্তত তৃণমূলের দাবি সেরকমই। তাই বেহালা পূর্ব বিধানসভা কেন্দ্রের অন্তর্গত এই ওয়ার্ডের জয় নিয়ে তারা একটু বেশি আশাবাদী।

২০১৫ সালে এই ওয়ার্ড থেকে প্রথমবার কাউন্সিলর হন রাজীব দাস। তার আগে এই এলাকা ছিল নামেই কলকাতা। উন্নয়নের কোনও চিহ্নই ছিল না। ওয়ার্ড জুড়ে কাঁচা রাস্তা, খানাখন্দ, ছিল না পানীয় জল, নিকাশি। একটু বৃষ্টিতেই জমত জল। চেনা ছবির সেই জায়গা থেকে চ্যালেঞ্জ নিয়ে কাজ শুরু করে ৫ বছরে অনেকটাই ভোল বদলে দিয়েছেন রাজীব। পুরস্কার হিসেবে এবারও ১২৪ নম্বর ওয়ার্ডে রাজীবই তৃণমূল কংগ্রেসের প্রার্থী। দায়িত্ব নেওয়ার পরই সবার প্রথম বাড়ি বাড়ি বিশুদ্ধ পানীয় জল পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন রাজীব। গত ৫ বছরে সেই কাজে তিনি প্রায় একশো ভাগ সফল। নিকাশিও অনেকটা উন্নত করা গিয়েছে বলে দাবি রাজীবের। টিকার প্রথম ডোজ পেয়েছেন একশো শতাংশ মানুষ।

দ্বিতীয় ডোজের হার এরই মধ্যে প্রায় সত্তর শতাংশ। একদা পিছিয়ে পড়া বঞ্চিত ওয়ার্ড এখন আলো ঝলমলে। রাস্তাঘাট আগের থেকে উন্নত। স্বাস্থ্যকেন্দ্রে প্রাথমিক চিকিৎসার পাশাপাশি নিয়মিত চিকিৎসকও মেলে। তবে রাজীবের আক্ষেপ, বেহালা পূর্বের প্রাক্তন বিধায়ক শোভন চট্টোপাধ্যায় যদি পাঁচ বছর এলাকায় থাকতেন, তাহলে ১২৪ নম্বর ওয়ার্ডের উন্নয়ন আরও গতি পেত। কিন্তু তাঁর অনুপস্থিতিতেও পরিষেবায় কোনও ব্যাঘাত ঘটতে দেননি কাজের মানুষ রাজীব। তা সত্বেও ভোটের প্রচারে জোর দিয়েছেন জনসংযোগে। দলীয় প্রার্থী হিসাবে রাজীব যাচ্ছেন বাড়ি বাড়ি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *