BRAKING NEWS

Daily corona infections rise and fall : ত্রিপুরায় করোনার দৈনিক সংক্রমণ ফের ওঠা-নামা করছে, বেড়েছে মৃত্যু ও সক্রিয় রোগীর সংখ্যা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৫ আগস্ট।। ত্রিপুরায় করোনায় দৈনিক সংক্রমণ ফের ওঠা-নামা করছে। কিন্ত দৈনিক মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। পাশাপাশি, ৬১ জন সুস্থ হয়েছেন। সংক্রমণের হার কমে দাড়িয়েছে ২.০৩ শতাংশে। মৃত্যু হয়েছে দুইজনের। তাতে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১০৫০ জন।


স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআরে ৬৯৬ এবং রেপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৫৪০০ জনকে নিয়ে মোট ৬০৯৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে, আরটি-পিসিআরে ১৭ জন এবং রেপিড অ্যান্টিজেনে ১০৭ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। সব মিলে গত ২৪ ঘণ্টায় মোট ১২৪ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমণের খোঁজ পাওয়া গেছে। সংক্রমণের হার কমে দাড়িয়েছে ২.০৩ শতাংশ।


এদিকে, সুস্থতা স্বস্তি দিয়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় ৬১ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়েছেন। তাতে বর্তমানে করোনায় আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ১০৫০ জন। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ৮২৩৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৮০৪৭৮ জন সংক্রমণ থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়েছেন। রাজ্যে বর্তমানে করোনা-আক্রান্তের হার হয়েছে ৪.৭৮ শতাংশ। তেমনি, সুস্থতার হার হয়েছে ৯৭.৭৬ শতাংশ। এদিকে ০.৯৬ শতাংশ হয়েছে মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু হওয়ায় এখন পর্যন্ত ত্রিপুরায় ৭৯০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।


স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিনে আরও জানা গিয়েছে, আবারও পশ্চিম জেলা করোনা সংক্রমণে শীর্ষস্থান দখলে রেখেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে পশ্চিম জেলায় ৬৩ জন, দক্ষিণ জেলায় ২১ জন, গোমতি জেলায় ১১ জন, ধলাই জেলায় ৬ জন, সিপাহিজলা জেলায় ৬ জন, উত্তর ত্রিপুরা জেলায় ৪ জন, উনকোটি জেলায় ১১ জন এবং খোয়াই জেলায় ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *