BRAKING NEWS

অনূর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক বিশ্বচ্যাম্পিয়নশিপে রুপো জিতল ভারত

নাইরোবি, ২১ আগস্ট (হি.স.) : ফের বিশ্ব অ্যাথলেটিকে উজ্জ্বল হল ভারতের নাম । অলিম্পিকে নীরজ চোপড়ার সোনার পর অনূর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক বিশ্বচ্যাম্পিয়নশিপে রোপো জিতল ভারত । শনিবার ১০ কিলোমিটার রেস ওয়াকে রুপো জিতলেন ভারতের অ্যাথলেটিক অমিত খাতরি।

শনিবার কেনিয়ার নাইরোবিতে অনূর্ধ্ব ২০ বিশ্ব অ্যাথলেটিকে অমিত ১০ হাজার মিটার হাঁটায় সময় নেন ৪২:১৭.৯৪ মিনিট। রুপো জিতলেও সোনা জয়ের সুবর্ণ সুযোগ ছিল অমিতের সামনে। শেষ দুটি ল্যাপের আগে পর্যন্ত শীর্ষে ছিলেন অমিত। কিন্তু শেষ দুটি ল্যাপে তাঁকে টপকে যান কেনিয়ার হেরিংস্টোন ওয়ানওনি। সেইসময় জলপানের বিরতি নিয়েছিলেন অমিত। যে সিদ্ধান্ত নিয়ে কিছুটা আক্ষেপ আছে ক্রীড়া মহলের। শেষপর্যন্ত ৪২ মিনিট ১৭.৯৪ সেকেন্ডে রেস শেষ করে রুপো জেতেন অমিত। ৪২ মিনিট ১০.৮৪ সেকেন্ডে সোনা জিতে নেন হেরিংস্টোন। অন্যদিকে, ৪২ মিনিট ২৬.১১ সেকেন্ড শেষ করে ব্রোঞ্জ জিতেছেন স্পেনের পল ম্যাকগ্রাথ। সোনা এবং ব্রোঞ্জজয়ী নিজেদের কেরিয়ারের সেরা সময় করেন।


এই বছরের জানুয়ারিতে জাতীয় রেকর্ড করেছিলেন অমিত। জুনিয়র ফেডারেশন কাপে ৪০:৪০.৯৭ মিনিট সময় করে চ্যাম্পিয়ন হয়েছিলেন। বিশ্ব জুনিয়র অ্যাথলেটিকে মহিলাদের ১০ হাজার মিটার হাঁটায় ভারতের বলজিৎ কৌর সপ্তম স্থানে শেষ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *