BRAKING NEWS

Passed the students who failed : ত্রিপুরায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে অনুত্তীর্ন পরীক্ষার্থীদের সহানুভূতির দৃষ্টিভঙ্গি থেকে উত্তীর্ণ করল পর্ষদ

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৭ আগস্ট।। সহানুভূতির দৃষ্টিভঙ্গি থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে অনুত্তীর্ন ছাত্রছাত্রীদের উত্তীর্ণ করেছে ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ। তাতে, পাশের হার বেড়ে প্রায় ৯৯ শতাংশের অধিক হয়েছে বলে দাবি করেন পর্ষদ সভাপতি ডা. ভবতোষ সাহা। তিনি বলেন, একদম পরীক্ষা দেয়নি তারা বাদে সকলেই পাশ করেছে। কিছু ছাত্রছাত্রী প্র্যাকটিকেল পরীক্ষায় অনুপস্থিত রয়েছে। তাদের আগামী সেপ্টেম্বরে ওই পরীক্ষা দিতে হবে।


এদিন তিনি বলেন, করোনার প্রকোপে এবছর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। কেন্দ্রীয় বোর্ডের পদাঙ্ক অনুসরণ করে ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ পরীক্ষার্থীদের ফলাফল ঘোষণা দিয়েছে। তাতে কিছু অনিয়ম ধরা পড়েছে। তাই, ফলাফল পুন: মূল্যায়নের উদ্যোগ নেওয়া হয়েছিল।

তাঁর কথায়, করোনার প্রকোপে পরীক্ষা না নেওয়ায় অনুত্তীর্ন পরীক্ষার্থীরা অসন্তোষ প্রকাশ করেছে। তাতে, ছাত্র সংগঠনও বিভিন্ন আন্দোলন সংগঠিত করেছে। তাই, বিদ্যালয়ে পরীক্ষার উত্তরপত্রে প্রাপ্ত নম্বর সংশ্লিষ্ট শিক্ষক-শিক্ষিকাদের পুণরায় যাচাই করে দেখার উদ্যোগ নেওয়া হয়েছিল। সমস্ত অনিয়ম কাটিয়ে, বিভিন্ন রাজ্যের ফলাফল পর্যালোচনা করে এবং সহানুভূতির দৃষ্টিভঙ্গি থেকে পরীক্ষার্থীদের উত্তীর্ণ করা হয়েছে।

তিনি বলেন, একদম পরীক্ষা দেয়নি এবং দ্বাদশের প্র্যাকটিকেল পরীক্ষায় অনুপস্থিত পরীক্ষার্থীদের উত্তীর্ণ করা সম্ভব হয়নি। তাদের সেপ্টেম্বরে পরীক্ষা দিতে হবে। তাঁর কথায়, ফলাফলে অসন্তষ্ট এবং পরীক্ষায় অনুত্তীর্ন পরীক্ষার্থীরা ২৩ আগস্টের মধ্যে নিজ নিজ বিদ্যালয়ে পরীক্ষার জন্য আবেদন জানাতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *