BRAKING NEWS

Road blockade in Shingichhara : কৃষি কাজের জন্য সীমান্ত গেইট খোলা রাখার দাবিতে খোয়াইয়ের শিঙিছড়া এলাকায় পথ অবরোধ

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৬ আগস্ট।। সীমান্ত গেইট কৃষি কাজের জন্য খোলা রাখার দাবিতে খোয়াইয়ের শিঙিছড়া এলাকায় পথ অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। সীমান্ত গেইট নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা রাখা এবং কৃষকরা যাতে ওপারে গিয়ে কৃষিকাজের সমস্যায় না পড়েন সেজন্য সীমান্তে কাঁটাতারের বেড়ার গেট খোলা রাখার জন্য জোরালো দাবি জানিয়েছেন সীমান্ত এলাকায় বসবাসকারী জনগণ। এ সংক্রান্ত দাবিতে কৃষকরা খোয়াই কমলপুর পথ অবরোধ করে শিঙিছড়া গ্রাম পঞ্চায়েতের বড়বাঘাই এলাকায় ।

সোমবার সকাল ৯ টায় শিঙিছড়াস্থিত বড়বাঘাই এলাকায় খোয়াই কমলপুর সড়ক অবরোধ করে সীমান্ত এলাকায় বসবাসকারী ক্ষুব্ধ জনতা।বিএসএফ কৃষকদের ফসল লাগানো এবং কাটার সময় টালবাহানা করে বলে অভিযোগ। ফলে কৃষকদের কৃষিজ ফসল নষ্ট হতে থাকে। এমনটাই অভিযোগ কৃষকদের। বড়বাঘাই এলাকায় কৃষকদের জমি সীমান্ত কাঁটাতারের বেড়ার ওপারেও রয়েছে । বিএসএফ সময়মতো গেট না খোলে না এবং মাঝেমধ্যে টানা চার পাঁচ দিন সময় গেইট বন্ধ করে রেখে দেয়।ফলে কৃষকদের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। গত কয়েকদিন ধরেও সীমান্ত গেইট বন্ধ করে রেখে দিয়েছে বিএসএফ। এখন আমন ধান রোপনের সময়। ধান রোপন করার জন্য জমিও প্রস্তুত।

বিএসএফ গেইট নং এক বন্ধ করে রেখে দেয়। ফলে কৃষকরা ওই পাড়ের জমিতে কৃষি কাজ করতে পারছে না। বাধ্য হয়ে এলাকার কৃষক ও প্রমিলা বাহিনী খোয়াই কমলপুর পথ অবরোধ করে। কয়েক মাস পূর্বে কৃষকরা বিএসএফের আধিকারিক এর নিকট এই দাবি জানানো হলেও বিএসএফ আধিকারিকের থেকে ইতিবাচক সাড়া না পেয়ে সড়ক অবরোধ করেছিল।পুনরায় সেই সমস্যার সম্মুখীন হয় কৃষকরা পথ অবরোধ করে। সোমবার সকালে এলাকার মহিলারা হাতে হাত ধরে সড়ক অবরোধ করেন। তারা তাদের দাবি গুলি দ্রুত সমাধান করার জন্য জোরালো দাবি জানিয়েছেন।


অবরোধের ফলে অবরোধ স্থলের দু’পাশে প্রচুর সংখ্যক যানবাহন আটকে পড়ে। তাতে দুর্ভোগ চরমে আকার ধারণ করে। দীর্ঘ দেড় ঘন্টা সড়ক অবরোধের পর খবর পেয়ে বিএসএফের আধিকারিক ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন। সুনিদৃষ্ট প্রতিশ্রুতির ভিত্তিতে আপাতত তারা অবরোধ প্রত্যাহার করে নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *