BRAKING NEWS

Setting up of a dumping station : বিলোনিয়া পুর এলাকায় ডাম্পিং স্টেশন স্থাপনকে কেন্দ্র করে জনগণের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৩ আগস্ট।। দক্ষিণ ত্রিপুরা জেলার বিলোনিয়া পুর এলাকায় ডাম্পিং স্টেশন স্থাপনকে কেন্দ্র করে জনগণের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অবিলম্বে ডাম্পিং স্টেশন সরিয়ে না নিলে পুরো এলাকার বাসিন্দারা বৃহত্তর আন্দোলনে সামিল হবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।


রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকারের সচ্ছ ভারতের নমুনা ফুটে উঠলো বিলোনীয়াতে। বিলোনীয়া পুর পরিষদের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের গাফিলতির কারণে পূর্তি গন্ধময় ৬নং ওয়ার্ড এলাকা। ক্ষোভ বাড়ছে এলাকাবাসীদের মধ্যে। পুর পরিষদের কার্য কাল মেয়াদ শেষ হওয়ার পর নির্বাচন না হওয়াতে বিলোনিয়া পুর পরিষদে বর্তমানে দায়িত্বে আছেন পুর পরিষদের কার্য নির্বাহী আধিকারিক তথা মহকুমা শাসক। এদিকে ৬নং ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার বাবুল ভৌমিকের দায়িত্ব নিয়ে উঠছে প্রশ্ন। প্রাক্তন কাউন্সিলার বাবুল ভৌমিকের কাছে খোলামেলা এলাকার ডাম্পিং স্টেশনের বিষয়ে জানিয়েও কাজের কাজ কিছুই হয়নি। যার ফলে এলাকাবাসী ক্ষোভ উগড়ে দিলেন সংবাদ মাধ্যমের সামনে।

অবৈজ্ঞানিক ভাবে ডাম্পিং স্টেশন গড়ে তোলা হয়েছে বিলোনিয়ার সাতমুড়াস্থিত আই টি.আই কলেজ সংলগ্ন পুর পরিষদের ৬নং ওয়ার্ড এলাকার‌ লোকালয়ে। ডাম্পিং স্টেশনে নেই বাউন্ডারি ওয়াল। বিলোনীয়া শহরের যত আবর্জনা আছে সেই গুলো, পুর পরিষদের ময়লা আবর্জনা গাড়ি করে নিয়ে এসে ফেলছে। বার বার এলাকাবাসীরা প্রশাসনের দ্ধারস্থ হয়েও কোন সুরাহা পাচ্ছেনা। ফলে এই পুতি গন্ধময় এলাকাতে বসবাস করতে হচ্ছে এলাকাবাসীদের। এছাড়া আ.ইটি.আই কলেজের ছাত্ররা ক্লাস করতে পারছে না নোংরা আবর্জনার গন্ধে। এছাড়া এদিক দিয়ে যারা যাচ্ছেন তারাও নাকে রুমাল চাপা দিয়ে যেতে হচ্ছে। এলাকাবাসীদের আরো অভিযোগ এই দুর্গন্ধের কারণে অসুস্থ হয়ে পরছে এলাকার বহুলোক।আরো অভিযোগ এই এলাকার এক লক্ষ টাকার মূল্যের একটি গরু এই ডাম্পিং স্টেশনে এসে আবর্জনা খেয়ে পেট ফেঁপে মৃত্যু হয়।
খোলামেলা জায়গায় নোংরা আবর্জনা ফেলাকে কেন্দ্র করে ক্ষোভ এলাকাবাসীর। অবিলম্বে ডাম্পিং স্টেশন অন্যত্র সরিয়ে নেওয়ার জন্য দাবি উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *