BRAKING NEWS

সীমান্ত পেরিয়ে পঞ্জাবে ঢুকছে অস্ত্রশস্ত্র, মোদীর সঙ্গে দেখা করবেন অমরিন্দর সিং

নয়াদিল্লি, ১১ আগস্ট (হি.স.) : পঞ্জাব সীমান্ত পেরিয়ে ঢুকছে বেআইনি অস্ত্রশস্ত্র। গত কয়েক মাস ধরে পাকিস্তান সীমান্ত পেরিয়ে বিপুল পরিমাণ রাইফেল, হ্যান্ড গ্রেনেড ও আইইডি পাঠানোর চেষ্টা হচ্ছে। গত রবিবারই টিফিন বাক্সের মধ্যে আইইডি উদ্ধার করেছেন নিরাপত্তারক্ষীরা। সেই সঙ্গে জঙ্গিদের ছকও বানচাল করা হয়েছে। মূলত সীমান্তে নিরাপত্তার বিষয়টি নিয়ে বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।

সম্প্রতি পঞ্জাব পুলিশের ডিজি দীনকর গুপ্ত জানিয়েছেন, অমৃতসরের ডালিকি গ্রামে তল্লাশি চালিয়ে পাওয়া গিয়েছে নাইন এম এম পিস্তল ও ১০০ রাউন্ড গুলি। নিরাপত্তার পাশাপাশি বিতর্কিত তিনটি কৃষি আইন নিয়েও মোদীর সঙ্গে আলোচনা করবেন অমরিন্দর। গত মঙ্গলবার কেন্দ্রীর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেন অমরিন্দর। তিনি অনুরোধ করেন, পঞ্জাবে আরও ২৫ কোম্পানি সিআরপিএফ পাঠানো হোক। তাছাড়া পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিদের মোকাবিলা করার জন্য অ্যান্টি ড্রোন গ্যাজেট পাঠানো হোক বিএসএফকে।

স্বাধীনতা দিবস ও পঞ্জাবে বিধানসভা ভোটের আগে গোলমাল পাকানোর ছক কষছে আইএসআই। পায়রার মাধ্যমে সীমান্ত পেরিয়ে পাঞ্জাবে গোপন খবর পাঠাচ্ছে পাকিস্তান। ওই সময় পঞ্জাবের রোরানওয়ালা সেনাচৌকিতে একটি পায়রা ধরা পড়ে। সেটির পায়ে একটি নম্বর লেখা কাগজ পাওয়া গেছে। নম্বরটির তাত্‍পর্য এখনও বোঝা যায়নি, তবে পায়রাটিকে আটকানো হয়েছে। এমনকি তার বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের করা হয়েছে। সেনা বা পুলিশের তরফে বিস্তারিত কোনও তথ্য পাওয়া যায়নি। পায়রাটি সীমান্তের ওপার থেকে পাঠানো হয়েছিল বলেই প্রাথমিক তদন্তে মনে করছে পুলিশ। এর পরেই আইন মেনে পায়রার বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছে থানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *